আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়া ইউপি নির্বাচন সোমবার, মাঠে বিজিবি!


সাতকানিয়া ইউপি নির্বাচন সোমবার, মাঠে বিজিবি!

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী সোমবার (৭ ফেব্রুয়ারি)। নির্বাচনী এলাকায় সুষ্ঠু পরিবেশ রক্ষায় শনিবার (৫ ফেব্রুয়ারি) থেকে মাঠে নেমেছে বিজিবি ও পুলিশ। প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আজ মধ্যরাত থেকে। এরই মধ্যে ৪ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে এই ৪ ইউনিয়নে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর পর থেকে সহিংসতার পাশাপাশি প্রাণহানির মতো ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে নির্বাচনের দিন পরিবেশ নিয়ে শঙ্কায় আছেন তারা। ভোট সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণে সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি গণমাধ্যমকে বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের ব্যাপারে আমাদের প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় আজ থেকে নির্বাচনী এলাকায় বিজিবি ও পুলিশের টহল শুরু হয়েছে। এছাড়াও ভোটের দিন ১৬টি ইউনিয়নে ১৬জন ম্যাজিট্রেট থাকবেন। এছাড়াও দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব এবং এক প্লাটুন ব্যাটালিয়ন আনসার মাঠে থাকবেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে যা যা করার দরকার তা জেলা প্রশাসন করবে বলে জানান তিনি।

আগামী ৭ই ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১৪৫ কেন্দ্রের ৬৭১টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। ভোট গ্রহণের জন্য ২ হাজার ১৫৮ জন ভোট গ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) দায়িত্ব পালন করবেন। সপ্তম ধাপে সাতকানিয়া ইউনিয়ন, ছদাহা ইউনিয়ন, পুরানগড়, বাজালিয়া, ধর্মপুর, কালিয়াইশ, কেঁওচিয়া, ঢেমশা, মাদার্শা, আমিলাইশ, কাঞ্চনা, নলুয়া, খাগরিয়া, চরতি, পশ্চিম ঢেমশা ও সোনাকানিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর