আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দোহাজারী পৌরসভায় দিয়াকুল সৎসঙ্গ কেন্দ্র উদ্বোধন


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার দিয়াকুল সৎসঙ্গ কেন্দ্র শুভ উদ্বোধন করা হয়েছে।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে সৎসঙ্গ বাংলাদেশের তত্বাবধানে দিয়াকুল সৎসঙ্গ পাড়া এলাকায় নির্মিত সৎসঙ্গ কেন্দ্র সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে উদ্বোধন করেন শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের প্রপৌত্র পুজ্যপাদ ড. অনিন্দ্যদ্যুতি চক্রবর্তী (বিংকী দা)।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫ তম শুভ জন্ম-মহোৎসব ও দিয়াকুল সৎসঙ্গ কেন্দ্র উদ্ভোধন উপলক্ষে দিনব্যপী নানা মাঙ্গলিক কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানসূচি অনুযায়ী ব্রাহ্মমূহুর্তে- মাঙ্গলিক নহবত, তৎপর উষাকীর্ত্তন।

ভোরে- সমবেত প্রাতঃ কালীন বিনতি নামজপ ও অমিয় গ্রন্থাদি পাঠ। সকালে- শ্রীমদভগবদগীতা পাঠ, নগরকীর্ত্তন, উৎসব অঙ্গনে নাম সংকীর্ত্তন, মাতৃসম্মেলন, ভক্তিমূলক সংগীতানুষ্ঠান ও নৃত্য। দুপুরে- সাধারণ সভা, ভান্ডার প্রসাদ বিতরণ বিকালে- শুভ উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের প্রপৌত্র ড. অনিন্দ্যদ্যুতি চক্রবর্তী (বিংকী দা) বলেন, ”মুখে ঠাকুর ঠাকুর বললে হবে না, তাঁর ইচ্ছা অনুযায়ী চলায় অভ্যস্থ হতে হবে। ঠাকুরকে নিজেদের জীবনে যত্ন করে রাখবেন। অন্তর মন্দিরে ঠাকুর বিরাজ করছে কিনা তা আপনার কর্মে-চিন্তায় আচরণে প্রকাশ পাবে। দীক্ষিত-অদীক্ষিত, সম্প্রদায় নির্বিশেষে সকলে মিলে মিশে জীবন যাপন করবেন। পরষ্পরের দোষত্রুটি দেখা থেকে বিরত থাকতে হবে। অপরের দোষত্রুটি যদি আমি ধরি তবে আমার দোষত্রুটিও অন্য কেউ ধরবে। অন্যকে পিছিয়ে দিয়ে যে নিজেকে এগিয়ে নিতে চায় তার অন্তরে শয়তান থাকে।”
সন্ধ্যায় সমবেত সান্ধ্যকালীন বিনতি প্রার্থনা, সদগ্রন্থাদি পাঠ ও পুরষোত্তম ধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সৎসঙ্গ কেন্দ্র উদ্ভোধনী অনুষ্ঠানের মাঙ্গলিক কার্যক্রমে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ভক্তভন্দের ব্যাপক সমাগম হয়।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করেন দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসেনের নেতৃত্বে সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন সহ দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের একদল পুলিশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর