আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দোহাজারীতে ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও মেডিকেল ক্যাম্প


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বিনামূল্যে ডায়াবেটিস, রক্তচাপ পরীক্ষা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দোহাজারী ৩১শয্যা বিশিষ্ট হাসপাতাল ও রক্তদান সংশ্লিষ্ট অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন দোহাজারী ব্লাড ব্যাংকের আয়োজনে সেভেন সীজ শিপিং লাইন্সের সিইও আলী আকবরের সহযোগিতায় বুধবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত দোহাজারী ৩১শয্যা বিশিষ্ট হাসপাতালে এ চিকিৎসা সেবা দেওয়া হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে সেবা গ্রহণ করেন প্রায় চার শতাধিক নারী-পুরুষ। পরীক্ষায় পজেটিভ রোগীদের হাসপাতাল থেকে বিনামূল্যে ১ মাসের ডায়াবেটিস ও প্রেসারের ওষুধ ফ্রি দেয়া হয়েছে। এছাড়া কম ওজনের রোগীদের কৃমির ওষুধ ও ভিটামিন ফ্রি দেয়া হয়েছে।

এতে উপস্থিত ছিলেন- দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আলোদ্বীপা মজুমদার, ডা. ঊর্মী চক্রবর্তী, ডা. শাইরা ফাইরুজ যেবা, ডা. টিপু মজুমদার, প্রধান সহকারী সেলিম উদ্দিন, দোহাজারী ব্লাড ব্যাংকের এডমিন মেহেরুল হাসান ও কামরুল ইসলাম মোস্তফা, সহ-কার্যকরী সদস্য আশরাফুল ইসলাম, মো. ফয়সাল, মো. ইমন, সাজ্জাদ হোসেন, ফাহিমুল হুদা প্রমূখ।

দোহাজারী ৩১শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ আহমেদ তানজিমুল ইসলাম বলেন, “বর্তমান যুগের সবচেয়ে ক্ষতিকর রোগ হল ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ। ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিরবে দেহের মধ্যে বাসা বেঁধে বিভিন্ন মরণঘাতী অসংক্রামক ব্যাধির জন্ম দেয়। দেশের জনস্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নয়নে জাতীয়ভাবে সমন্বিত সচেতনতার বিকল্প নেই। সরকারি, বেসরকারি এবং স্বেচ্ছাসেবী সংগঠন/সংস্থা সমূহ সমন্বিত উদ্যোগ ও কর্মসূচি প্রণয়ন করলে এবং সরকারি তত্ত্বাবধানে তা বাস্তবায়ন করতে পারলে গ্রামের হত-দরিদ্র মানুষ বেশ উপকৃত হবে।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর