আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশে আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস পালন


সৈয়দ শিবলী ছাদেক কফিলঃ

চন্দনাইশে “জাতীয় উন্নয়নে দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই” প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা ও মানববন্ধন সম্পন্ন হয়। ৯ ডিসেম্বর শুক্রবার সকালে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচি উদ্বোধন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো.জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আরশাদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক।

বক্তব্য রাখেন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও চন্দনাইশ সমিতি- চট্টগ্রামের সভাপতি আলহাজ্ব আবু তাহের চৌধুরী, উপজেলা সমবায় কর্মকর্তা আবু মোহাম্মদ হাবিবুল্লাহ, ডা.সজীব দেবনাথ, ফরিদুল ইসলাম চৌধুরী, এস আই ইখতিয়ার হোসেন, অধ্যাপক মো. ইয়াকুব প্রমুখ।
এতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন ছিলেন।

এতে বক্তারা বলেন, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সনদের আলোকে পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উদযাপন করা হচ্ছে। এবার দিবসটির প্রতিপাদ্য হচ্ছে “দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব”। দুর্নীতি দমন করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে। সরকার দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠনে অনেক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। এ কাজ শুধু সরকারের নয়, সকল নাগরিকের।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর