আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: প্রশিক্ষকদের সাথে আইআইইউসির শিক্ষার্থীরা

বিটিসিএল ও গ্রামীনফোনে আইআইইউসির ইটিই বিভাগের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সম্পন্ন


অনলাইন ডেস্কঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ইলেকট্রনিক ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সদ্য স্নাতক সম্পন্নকারী গ্রাজুয়েটগণ বরাবরের মত বিশ্ববিদ্যালয় ও ইটিই ডিপার্টমেন্ট এর ব্যবস্থাপনায় বাংলাদেশের জাতীয় ও সর্ববৃহৎ টেলিযোগাযোগ কোম্পানি বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ও গ্রামীনফোন লিমিটেড এ তাদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং সম্পন্ন করেছেন। দুই সপ্তাহব্যাপী এই প্রশিক্ষন কর্মশালায় ২০তম এবং ২১তম ব্যাচের প্রায় ৮৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

শিক্ষার্থীরা বিটিসিএল এর অধীনে সিজিএম, বিটিসিএল, ও সিটিআর এর চট্টগ্রাম অধীন স্থাপনা সমূহে স্বশরীরে উপস্থিত থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হন। এবং গ্রামীনফোন লিমিটেডের এর ব্যবস্থাপনায় চট্রগ্রাম হেড-অফিসে সরাসরি উপস্থিত থেকে এবং অনলাইনের মাধ্যমে কমিউনিকেশন বেইসড স্টাডিও সম্পন্ন করেছেন। এ কর্মশালায় গ্রাজুয়েটগন ইন্ডাস্ট্রিয়াল স্কেলে টেলিযোগাযোগ নেটওয়ার্ক ডিজাইন, বাস্তবায়ন এবং পরিচালনা সম্পর্কে জানতে পারেন এবং বিভিন্ন ধরণের টেলিযোগাযোগ যন্ত্রপাতি সম্পর্কেও হাতে কলমে প্রশিক্ষণ লাভ করেছেন।

প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীসহ সংশ্লিষ্ট সকলে মনে করেন, এ ধরনের কর্মশালা প্রথাগত শিক্ষার সাথে শিল্পক্ষেত্রের যথাযত সমন্বয়সাধনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গঠনে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে। শিক্ষার্থীগন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ইটিই ডিপার্টমেন্ট এর পক্ষ থেকে এর শিক্ষার্থীদের কল্যাণে ভবিষ্যতেও এমন কার্যকরী পদক্ষেপ সমূহ চলমান থাকবে বলে সংশ্লিষ্ট কতৃপক্ষ নিশ্চিত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর