আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে মাঠে ৪ প্রার্থী


আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজারঃ কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন ৮ মে ২০২৪ অনুষ্ঠিত হবে। এবার মাঠে রয়েছেন ৪ জন প্রার্থী। তারমধ্যে একজন বীর মুক্তিযোদ্ধা। কে হচ্ছেন এবার চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান সর্বত্র আলোচনায় সরব।

এর আগে অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) নির্বাচিত হন রশিদ মিয়া। তিনি বর্তমান ভাইস চেয়ারম্যান।

এবার চেয়ারম্যান পদে লড়ছেন কক্সবাজার পৌরসভার চারবারের সাবেক সফল চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার (মোটরসাইকেল প্রতীক) এবং কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান (আনারস প্রতীক)।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে লড়ছেন কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর, মহিলা আওয়ামী লীগ নেত্রী চম্পা উদ্দিন (কলসি প্রতীক) এবং কক্সবাজার সিটি কলেজ অধ্যাপিকা রোমেনা আক্তার (ফুটবল প্রতীক)।

আরও পড়ুন কক্সবাজারে ১১ মিলিমিটার বৃষ্টি

জমজমাট প্রচারণা শেষে এবার ফাইনাল হিসেবনিকেশের পালা। শেষ মুহূর্তে ভোটের দিনে ভাগ্য কার। কে হচ্ছেন চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান (মহিলা)।

সাধারণ ভোটারদের অনেকে দৈনিক স্বদেশ প্রতিদিনকে জানান, ভোট নাগরিক অধিকার। ভোট দিয়ে আমরা এবার একজন যোগ্য মানুষকে চেয়ারম্যান নির্বাচিত করবো। যিনি সাধারণ মানুষের সুখ সুখদুঃখের সারথি হবেন।

সাধারণ ভোটাররা আরো বলেন, ভোট আসলে অনেকে ভোট করতে চান। কিন্তু অনেকে ভাবেন না যে তিনি ভোটের যোগ্য কিনা৷ জনপ্রতিনিধিত্ন সহজ না কঠিন। মাঠ, মাটি ও মানুষের সাথে মিলেমিশে একাকার হতে পারলে জনপ্রতিনিধি হিসেবে সফল হওয়া যায়৷

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে কক্সবাজার পৌরসভা, ঝিলংজা ইউনিয়ন, খুরুস্কুল ইউনিয়ন, পিএমখালী ইউনিয়ন, ভারুয়াখালী ইউনিয়ন এবং চৌফলদন্ডী ইউনিয়ন অন্তর্ভুক্ত রয়েছে। এতে এবার ৮২টি ভোট কেন্দ্রে মোট ২ লক্ষ ২২ হাজার ৯৯৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৯ হাজার ২৯৪ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩ হাজার ৭০২ জন। ৮২টি ভোট কেন্দ্রে মোট ভোটকক্ষ (বুথ) রয়েছে ৫৯৮টি। তারমধ্যে স্থায়ী বুথ ৫৫৪টি এবং অস্থায়ী বুথ ৪৪টি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর