আজ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ

ফোন রিসিভ করেননি ইউএনও, চন্দনাইশে ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুতি


সৈয়দ শিবলী ছাদেক কফিল:

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় চন্দনাইশে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসারকে প্রয়োজনীয় তথ্য জানতে শনিবার সন্ধ্যার পরে তাঁর সরকারি সেলফোন নাম্বারে ফোন করা হলে তিনি রিসিভ করেননি এবং রবিবার দুপুর ১২ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ফোন রিসিভ করেননি। তবে স্বাস্থ্য কমপ্লেক্স, থানা পুলিশ ও ইউএনওর ফেইসবুক পোস্টের মাধ্যমে জানা যায়- গণমানুষকে সচেতন ও সতর্ক করা, নিরাপদ স্থানে অবস্থানের পরামর্শ; মাইকিং, ফেইসবুক পোস্ট, নিয়ন্ত্রণ কক্ষ খোলা ইত্যাদি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এছাড়াও উদ্ধার কার্যক্রম এবং ত্রাণ কর্মসূচিও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, এখন চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৮ নম্বর সংকেত দেয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা. ফজলুল কবির জানান, ১৫ টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, ঘূর্ণিঝড় মোকাবেলা ও আইন শৃঙ্খলা রক্ষায় চন্দনাইশ থানা টিম প্রস্তুত। ফায়ার ব্রিগেড সার্ভিস ও সিভিল ডিফেন্স-চন্দনাইশের স্টেশন অফিসার আবুল মনসুর চৌধুরী বলেন, উদ্ধার তৎপরতার আমাদের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

স্থানীয় সাংবাদিকরা জানান, পাহাড়-টিলায় অবস্থানরতরা নিরাপদ স্থানে চলে গেছে। সকল ঘূর্ণি আশ্রয়কেন্দ্র খোলে দেয়া হয়েছে। এমন কি অনেক স্কুল-মাদরাসা-কলেজ আশ্রয় গ্রহণের ব্যবস্থা করা হয়েছে।

অভিজ্ঞমহল মনে করেন, ভয়ের কারণ নেই। সচেতন ও সতর্ক হওয়া দরকার। কোন অবস্থাতে ষড়যন্ত্রমূলক পোস্ট ও আতঙ্ক ও গুজব ছড়ানো যাবে না।

সবসময় ইউএনও, হাসপাতাল, থানার ওসি/ডিউটি অফিসার, ফায়ার ব্রিগেড সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্পোরেট ফোন কল রিসিভ কর অথবা ফিরতি কল করা উচিৎ। বিশেষ করে দূর্যোগকালকে অগ্রাধিকার দেয়া প্রয়োজন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর