আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিক্ষক দিবস

আজ শিক্ষক দিবস


আজ শিক্ষক দিবস। এ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এবারই প্রথমবারের মতো ২৭ অক্টোবর বাংলাদেশে ‘শিক্ষক দিবস’ পালন করার ঘোষণা করেছে সরকার। দিবসটি পালন করার জন্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা এসেছে। যদিও ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, কেন্দ্রীয় পর্যায়ে ‘শিক্ষক দিবস-২০২২’ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এদিকে ‘শিক্ষক দিবস-২০২২’ উদযাপন অনুষ্ঠানে ঢাকা মহানগরের সব মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের অংশগ্রহণ নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

এতে জানানো হয়, দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য র‌্যালি ও আলোচনা সভায় অংশ নিতে প্রতিটি সরকারি ও বেসরকারি কলেজ, সরকারি মাধ্যমিক ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রতিষ্ঠান প্রধানসহ ১০ জন করে শিক্ষককে সকাল ৮টায় ভেন্যুতে উপস্থিত থেকে র‌্যালি কিট ব্যাগ সংগ্রহ করার অনুরোধ করা হলো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর