আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক আবু আজাদের ওপর হামলার ঘটনায় ক্ষমা চাইলেন অভিযুক্তরা


অনলাইন ডেস্ক

রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর এলাকায় দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সাংবাদিক আবু আজাদের ওপর হামলার ঘটনায় ক্ষমা প্রার্থনা ও দুঃখ প্রকাশ করেছেন অভিযুক্তরা। ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে অঙ্গীকারও ব্যক্ত করেন তাঁরা।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) কার্যালয়ে উপস্থিত হয়ে ভুক্তভোগী সাংবাদিক আবু আজাদ ও সিইউজে নেতৃবৃন্দের কাছে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন রাঙ্গুনিয়ার ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী ও সদস্য মহিউদ্দিন তালুকদার মোহন।

আবু আজাদের ওপর হামলার ঘটনা, মামলা দায়েরসহ সার্বিক পরিস্থিতি নিয়ে শনিবার দুপুরে সিইউজে কার্যালয়ে সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার।

তিনি এসময় আবু আজাদের ওপর হামলার ঘটনাকে ন্যাক্কারজনক ও নিন্দনীয় আখ্যা দিয়ে বলেন, এ ঘটনায় আমরা লজ্জিত।
ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হবেনা উল্লেখ করে তিনি বিষয়টিতে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে আলাপ আলোচনার মাধ্যমে একটি সম্মানজনক সমাধানে উপনীত হবার জন্য সাংবাদিক নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান।

এসময় সিইউজে সভাপতি তপন চক্রবর্তী বলেন, সাংবাদিকরা কাউকে প্রতিপক্ষ মনে করেনা। অন্যায়-অনিয়মের বিরুদ্ধে কলম চালানো সাংবাদিকদের পেশাগত দায়িত্ব।

এ দায়িত্ব পালন করতে গিয়ে একজন সাংবাদিক হামলা ও নির্যাতনের শিকার হওয়া সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। এটা পক্ষান্তরে গণমাধ্যমের স্বাধীনতার ওপর হামলার শামিল। তিনি ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে সে ব্যাপারে সকলকে সতর্ক ও সজাগ থাকার অনুরোধ জানান।
পরে অভিযুক্তরা হামলার শিকার আবু আজাদসহ সাংবাদিক নেতৃবৃন্দের কাছে ঘটনার জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনার পাশাপাশি আগামীতে কখনো এমন ঘটনার পুনরাবৃত্তি হবেনা বলে লিখিত অঙ্গীকারনামা প্রদান করেন।

এসময় সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রুবেল খান, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক মো. মহরম হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর নির্বাহী সদস্য আজহার মাহমুদ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের ব্যুরো প্রধান সামছুদ্দিন ইলিয়াস, স্টাফ রিপোর্টার ওমর ফারুক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর স্টাফ রিপোর্টার মো. জিগারুল ইসলাম, বিজনেস স্ট্যান্ডার্ডের স্টাফ রিপোর্টার শাহাদাৎ হোসেন চৌধুরী এবং ভুক্তভোগী সাংবাদিক আবু আজাদ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর