আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন আগামিকাল শুরু


চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন আগামিকাল থেকে শুরু হতে যাচ্ছে। দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে চাঞ্চল্য বিরাজ করছে।
এর আগে ২০০৩ সালে সাতকানিয়া পৌরসভা গঠনের পর আনুষ্ঠানিকভাবে ২০০৪ সালে প্রথম কমিটি ঘোষণা করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। সেই কমিটিতে আয়ুব চৌধুরীকে সভাপতি ও জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়। পরের বছর সেই কমিটি ভেঙে পুনরায় আয়ুব চৌধুরীকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। এরপর আর কমিটি হয়নি।
এবারের সম্মেলন থেকে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে চান কাউন্সিলর ও দলীয় নেতা-কর্মীরা।
এ প্রসঙ্গে আলাপকালে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এ. মোতালেব বলেন, পৌরসভা আওয়ামী লীগের কমিটি কাউন্সিল অধিবেশনের মাধ্যমে হবে। সিলেকশনের মাধ্যমে হওয়ার কোন সম্ভাবনা নেই এবং এ ধরনের কিছু হবেও না।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমি যেরকম সিদ্ধান্ত দেব সেরকমই হবে। কারণ আমার এলাকার ভালো-মন্দ আমি বুঝব। আমি এ ধরনের কোন সিদ্ধান্ত দিই নাই এবং সিলেকশনের পক্ষেও নাই৷ পৌর আওয়ামী লীগের কাউন্সিল হবে এবং সম্পূর্ণ নিরপেক্ষভাবে কাউন্সিলররা ভোট দিয়ে নেতৃত্ব নির্বাচন করবেন।
সাতকানিয়া আলীয়া মাদ্রাসার মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রথম অধিবেশনে আনুষ্ঠানিক সভা হবে, দ্বিতীয় অধিবেশনে সরাসরি কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবে নতুন নেতৃত্ব। এদিন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দীন নদভী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ জেলা-উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে। দ্বিতীয় অধিবেশনে শুধুমাত্র কাউন্সিলরা উপস্থিত থেকে তাদের নেতা নির্বাচিত করবেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর