আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে ডিগ্রি পাস কোর্সের নবীন বরণ


বিএসএস ( পাস ) প্রথম বর্ষের নবীন বরণ কলেজ মিলনায়তনে সম্পন্ন হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী। তিনি বলেন কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর করতে ডিগ্রি স্তর প্রতিষ্ঠা করা হয়। বর্তমান সরকারের সুদৃষ্টির ফলে কলেজ ডিগ্রিতে উন্নীত হয়েছে।

এরই ধারাবাহিকতায় রোবটিক্স সিস্টেমের মাধ্যমে একটি আধুনিক কলেজে রুপান্তর করার সর্বাত্মক প্রচেষ্টা চলছে। স্নাতক প্রথমবর্ষের নবীন বরণ অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় আলহাজ নুরুল আবছার চৌধুরী এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা প্রকৌশলী ইঞ্জিনিয়ার পারভেজ সারোয়ার হোসেন। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ এবং বর্তমান বাংলাদেশের তুলনামূলক চিত্র বিশ্লেষণ করলে দেখা যায়, সত্যিই বাংলাদেশ স্বাক্ষরজ্ঞান, অর্থনৈতিক প্রবৃদ্ধি, ও ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। এটি দিনের আলোর মতো পরিষ্কার। প্রধান অতিথির বক্তৃতায় ইঞ্জিনিয়ার পারভেজ এসব কথা বলেন।

প্রভাষক মুহাম্মদ রুহুল আমিনের সঞ্চালনায় নবীন বরণে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ শিব শংকর শীল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আইসিটি অফিসার ইঞ্জিনিয়ার আনোয়ার হোসাইন, গভর্নিং বডির সদস্য মোহাম্মদ ইসমাঈল ও মোহাম্মদ কামাল উদ্দীন, কলেজ শিক্ষকদের মধ্যে বক্তৃতা দেন ফরিদ আহমদ, মোঃ ছমি উদ্দীন, মোহাম্মদ জয়নাল আবেদীন, জয়নাল আবেদীন প্রমুখ। অনুষ্ঠানে বিএসএস পাস কোর্সের নবীন শিক্ষার্থী ও অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর