আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন


নিজস্ব প্রতিনিধি:

সোমবার (২৬ সেপ্টেম্বর) সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে এক বিতর্ক প্রতিযোগিতা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতার আলোচ্য বিষয় ছিল “কেবল শ্রেণিকক্ষে শিখন-শিক্ষণ কার্যক্রমই প্রকৃত শিক্ষা অর্জনে সহায়ক”।  কলেজ অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী। সহশিক্ষা কার্যক্রম ধারাবাহিকভাবে চালু থাকলে শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক হয়। এরই ফলে শিক্ষার্থীদের মনোবল ও দক্ষতা বৃদ্ধি পাবে। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ নুরুল আবছার চৌধুরী এসব কথা বলেন।

কলেজের জেষ্ঠ্য প্রভাষক জয়নাল আবদীনের পরিচালনায় বিতর্ক প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কলেজ গভর্নিং বডির সদস্য মোহাম্মদ কামাল উদ্দীন। বিচারকের দায়িত্ব পালন করেন সহকারি অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীন, জান্নাতুন নাঈম পপি, আব্দুল্লাহ আল মামুন। সরকারি দল ও বেসরকারি দলের বাছাইকৃত চারজন করে মোট আটজন শিক্ষার্থী বিতর্কে অংশ নেয়। প্রতিযোগিতায় নায়লা বিনতে আলমের নেতৃত্বে সরকারি দল বিজয় লাভ করে। তার দলে আরও বক্তব্য দেন সুরাইয়া জান্নাত তোহা, উর্মি আকতার, জোবাইদা সোলতানা। বেসরকারি দলে অংশ নেন তাছরিয়ার সোলতানা তোহা, সেলিম বিন তুহিন, জোবাইদা সোলতানা জেবা, সিকু আকতার।

প্রতিযোগিতা শেষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ আইডি কার্ড বিতরণ করা হয়। বর্তমানে কলেজে একটি বিভাগ থাকায় এমপিওর জন্য বিবেচিত হচ্ছে না। তাই শহিদ মিনার প্রাঙ্গনে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে এক ভিডিয়ো বার্তায় কলেজ সভাপতি অত্র কলেজে বিবিএস কোর্স অনুমোদনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর