আজ ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম বিদ্যানিকেতন সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ফাইনাল পর্ব ২০ ফেব্রুয়ারি, সকাল ১০ টায় শুরু হয়ে বিকেল ৩টায় সমাপ্ত হয়। উক্ত ফাইনালে প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি জননেতা নুরুল আবছার চৌধুরী। পড়ালেখার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতিক চর্যার মাধ্যমে মেধাকে বিকাশ করা সম্ভব। কাজেই শরীর ও মনকে উৎফুল্ল রাখতে ক্রীড়া ও সংকৃতির বিকল্প নেই। প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ফাইনাল শুরুর আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে যৌতুক, মাদক ও বাল্যবিবাহ বিরোধী শপথবাক্য পাঠ করান প্রধান অতিথি।

অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিচালনা করেন দর্শন বিষয়ের সিনিয়র প্রভাষক জয়নাল আবেদীন।

ফাইনালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য ডাক্তার রায়হান ছিদ্দিকী, মোহাম্মদ ইসমাঈল, মো. রকিবুল হক দিপু, মোহাম্মদ কামাল উদ্দিন, প্রথম আলোর সাংবাদিক মোহাম্মদ মামুন প্রমুখ।

পবিত্র কুরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠ, আবৃত্তি, মিউজিক বল, ভারসাম্য দৌঁড়, বিভিন্ন সঙ্গীত প্রতিযোগিতা ১৬ ফেব্রুয়ারি সম্পন্ন হয়, ২০ ফেব্রুয়ারি সম্পন্ন হয় স্মৃতি টেস্ট, ঝুড়িতে বল নিক্ষেপ ও ক্রিকেট ম্যাচ। পূর্বের ধারাবাহিকতায় সবুজ দল ও হলুদ দলের মধ্যে ক্রিকেট ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় নুরুল কবির রিফাতের হলুদ দল ১ (এক) রানে বিজয় লাভ করে। ম্যাচ পরিচালনা করেন কলেজ শিক্ষক মুহাম্মদ রুহুল আমিন ও আরিফুর রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর