আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

রড-সিমেন্টের ব্যবসায় আইন অমান্যের দায়ে চট্টগ্রামে ২ প্রতিষ্ঠানের শাস্তি


অনলাইন ডেস্কঃ রড সিমেন্টের ব্যবসায় আইন অবমাননার দায়ে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনাকালে এ শাস্তি প্রদান করা হয়।

জানা গেছে, ২০১৮ সনের ৩২ (১) ধারা মতে ওজন পরিমাপ মানদণ্ড আইনে মোহাম্মদীয়া এন্টারপ্রাইজ নামক রড সিমেন্টের দোকানকে ২০ হাজার টাকা ও শাহ আমানত এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন চট্টগ্রামে রিয়েল এস্টেট ও ফার্নিচার মেলা

প্রসঙ্গত, ওজন বা পরিমাপনের উৎপাদন, আমদানি ও রপ্তানি এবং মোড়কজাত পণ্য আইন ২০১৮ এর ৩২ এর ১ ধারায় বলা হচ্ছে- স্ট্যাম্পবিহীন বাণিজ্যিক ওজন বা পরিমাপন বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ। (১) কোনো বাণিজ্যিক ওজন বা পরিমাপন বা ওজন বা পরিমাপন যন্ত্র বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে প্রতিপাদিত ও স্ট্যাম্পযুক্ত না হলে বা বৈধ ভেরিফিকেশন বা, ক্ষেত্রমত, ক্রমাঙ্কন সনদ না থাকলে সেটি বিক্রয়, সরবরাহ বা ব্যবহার করা বা অধিকারে রাখা যাইবে না: তবে শর্ত থাকে যে, সরকার, প্রয়োজনে, সরকারি গেজেটে প্রজ্ঞাপন দ্বারা, কোনো বাণিজ্যিক ওজন বা পরিমাপন বা ইহার যে কোনো শ্রেণিকে উক্ত আবশ্যকতা হইতে অব্যাহতি দিতে পারবে।

তথ্যসূত্র: সংগৃহীত


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর