আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

একনেক বৈঠক

সম্মিলিত শক্তিকে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর


জনগণের সম্মিলিত শক্তিকে কাজে লাগানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যেভাবে আমরা করোনা মোকবিলা করেছি, ঠিক সেই একইভাবে যুদ্ধের সময় যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে, যে ভয়াবহতা দেখা দিচ্ছে এটা থেকে আমাদের দেশকে মুক্ত করতে হবে।
আজ মঙ্গলবার (১১ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে তিনি এ কথা বলেন। গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সরকার প্রধান।

সভায় ৭ হাজার ১৮ কোটি টাকা ব্যয়ে ছয়টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত প্রকল্পে সরকারি অর্থায়ন ৪ হাজার ৩৬২ কোটি ৬৩ লাখ টাকা, বৈদেশিক অর্থায়ন ২ হাজার ৩৮৬ কোটি ৪৮ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন ২৬৯ কোটি ৬২ লাখ টাকা।

এসময় শেখ হাসিনা বলেন, করোনা মহামারি থেকে ঘুরে না দাঁড়াতেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বজুড়ে যে মন্দা দেখা দিয়েছে। উন্নয়ন-অর্জনের এ ধারাটা ধরে রেখেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। জনগণই আমাদের শক্তি, যতক্ষণ জনগণ আমাদের সঙ্গে আছে, যেকোন দুর্যোগ মোকাবিলা সম্ভব।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, মানুষকে উদ্বুদ্ধ করতে হবে, যাতে করোনার মতো বর্তমান অর্থনৈতিক সংকটও মোকাবিলা করা যায়।

তিনি বলেন, ঝড়ঝাপ্টা এগুলো আমাদের আছেই, প্রাকৃতিক দুর্যোগ, মনুষ্যসৃষ্ট দুর্যোগ, এগুলো আমাদের সবসময় মোকাবিলা করতে হয়, করতে হবে। যতক্ষণ জনগণ আমাদের সঙ্গে আছে, জনগণই হচ্ছে আমাদের সবচেয়ে বড় শক্তি। জনগণ যতক্ষণ আমাদের সঙ্গে আছে, আমাদের চিন্তার কিছু নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর