আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রামের কর সেবা কার্যক্রম তদারকিতে এনবিআর


চট্টগ্রামের ৪টি কর অঞ্চলের সেবা কার্যক্রম পরিদর্শন ও তদারকি করেছে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (করপ্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তিনি চট্টগ্রামের আগ্রাবাদ সিডিএ আবাসিকের কর-অঞ্চলগুলো পরিদর্শন করেছেন।

এবার আয়কর মেলা না হলেও মেলার আদলে চট্টগ্রামের কর অঞ্চলগুলোর কার্যালয়ে চলছে আয়কর তথ্য-সেবা মাস। কর কর্মকর্তা ও আয়কর আইনজীবীরা এখন ব্যস্ত সময় পার করছেন। নভেম্বরের শেষদিকে এসে ভিড় বাড়ছে রিটার্ন দাখিল করতে আসা করদাতাদের। কর কার্যালয়গুলো থেকে আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সংগ্রহ ভিড় করে প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিচ্ছেন করদাতারা।

পরিদর্শনকালে এনবিআর সদস্য শাহীন আক্তার রিটার্ন দাখিল করতে আসা করদাতা ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি বলেন, আয়কর দাতাদের নির্বিঘ্নে রিটার্ন দাখিলের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

এরপর তিনি কর কর্মকর্তাদের নিয়ে রাজস্ব আদায় সংক্রান্ত পর্যালোচনা সভায় অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের কর-কমিশনার সফিনা জাহান, কর অঞ্চল চট্টগ্রাম-১ এর কমিশনার ইকবাল বাহার, কর অঞ্চল চট্টগ্রাম-৩ এর কমিশনার শাহাদৎ হোসেন সিকদার ও চট্টগ্রাম-৪ এর কমিশনার ছাবিনা ইয়াসমিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর