আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে জাতীয় শোক দিবস পালিত


মো: নুরুল কবির রিফাত:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৈশব থেকে যে স্বপ্ন লালন করতেন সেস্বপ্ন স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে বাস্তবায়ন করেছেন । বাংলাদেশ ও বাঙালি জাতিসত্তার প্রতিষ্ঠা তাঁর অসামান্য কীর্তি। নিজের মেধা, শ্রম, জীবন ও যৌবন সর্বস্ব বিলিয়ে নিজ হাতে গড়া স্বাধীন দেশে অল্পকালের মধ্যেই বিপদগামীদের হাতে তিনি সপরিবারে শহিদ হন। জাতি আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে জাতীয় ঐক্যের মাধ্যমে শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার সোনার বাংলা বাস্তবায়নের পথে। সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে ১৫ আগস্ট, ২০২২ তারিখে ৪৭তম জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী এসব কথা বলেন।

কলেজ অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে জাতীয় শোক দিবস অনুষ্ঠানে বক্তব্য দেন সাতকানিয়া সরকারি কলেজ শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি, কলেজ গভর্নিং বডির সদস্য মো. রকিবুল হক দীপু ও মোহাম্মদ কামাল উদ্দীন , ছাত্রলীগ নেতা এনামুল হক এনাম, কলেজ শিক্ষক ফরিদ আহমেদ, মো. ছমি উদ্দীন, মোহাম্মদ জয়নাল আবেদীন, জয়নাল আবেদীন, আব্দুচ ছবুর, মুহাম্মদ রুহুল আমিন প্রমুখ।

অধ্যাপক রুহুল কাদের সঞ্চালিত অনুষ্ঠানে জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে আয়োজিত প্রবন্ধ রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ছাত্রীরা। কলেজ ছাত্রী নায়লা বিনতে আলমের সম্পাদনায় অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীন, মুহাম্মদ রুহুল আমিন ও আরিফুর রহমানের দিঙনির্দেশনায় গভর্নিং বডির সভাপতি ও কলেজ অধ্যক্ষের বাণী, গল্প, কবিতা ও প্রবন্ধ সম্বলিত ‘প্রয়াস’ নামে একটি দেয়ালিকা প্রকাশিত হয়।

প্রবন্ধ রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে বৃক্ষরোপণ ও শোক র‍্যালি করেন গভর্নিং বডি, অতিথি ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। জাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের শহিদদের মাগফেরাতের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর