আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাতকানিয়ায় প্রবাসীর বাড়িতে দুর্বৃত্তদের হামলা


সাতকানিয়া প্রতিনিধি:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের বারদোনাস্থ কিতামুল্যা পাড়ায় এলাকায় প্রবাসি মুহাম্মদ আনোয়ার হোসেনের স্ত্রী চম্পা আকতার (২৮)কে কু-প্রস্তাব, হুমকি ও বাড়িতে আগুন দিয়া সহ বিভিন্ন ধরনের অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী গিয়াস উদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

গত ১৫ আগস্ট রাত ২টার দিকে বাড়িতে আগুন লাগনোর ঘটনাটি ঘটেছে।

সরেজমিন গিয়ে জানা যায়, বিগত কয়েকবছর পুর্বে প্রবাসী আনোয়ার হোসেন দেড় ঘন্ডা জায়গা কিনে একটি বাড়ি নির্মাণ করে। সে প্রবাস জীবন পার করছেন। বাড়িতে স্ত্রী ও ৫ জন কন্যা সন্তান রয়েছে। হঠাৎ পুর্ব শত্রুতার জের ধরে উল্লিখত সময়ে দুর্বৃত্তের একটি দল কেমিক্যাল যুক্ত ঔষধ দিয়ে তাদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। আগুনের লেলিহান শিখায় দাউ দাউ করে জ্বলতে থাকে। স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিভাতে সক্ষম হয়।

ভুক্তভোগি প্রবাসী আনোয়ার হোসেনের স্ত্রী চম্পা আকতার জানান, আমার ৫টি মেয়ে আছে।আমার বাড়ীতে কে বা কাহারা আগুন দিয়ে জালিয়ে দেওয়ার চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। আমি কঠিন সময় পার করছি। এলাকার কিছু দুষ্টু চক্র আমার বাড়ীতে এসে পাথর ইট-পাটকেল মেরে চলে যায়। আমি আমার পরিবারের জীবনের নিরাপত্তার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এবিষয়ে অভিযুক্ত গিয়াস উদ্দীন জানান প্রবাসী আনোয়ার হোসেন কে জায়গা বিক্রি করি, কিন্তুু ঐ জায়গা নিয়ে আমার মামার সাথে আমার দ্বন্দ্ব হয়।তা নিয়ে আমরা আদালতে বিচার চলমান রয়েছে।তবে প্রবাসি স্ত্রী চম্পা আক্তার যে অভিযোগ করেছে তা মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবী করেন।তিনি আরো তার প্রতিপক্ষরা চম্পা আক্তার কে আমার বিরুদ্ধে বলার জন্য টাকা দিয়ে মেনেস করেছে।

স্থানীয় ইউপি আবদুর ছবুর জানান, ঘটনাটি আমি অবগত রয়েছি। বিষয়টি সমাধানের চেষ্ঠা করেছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, বিষয়টি নিয়ে তারা আমার কাছে আসছিল। উচ্চতর আদালতে মামলা বিচারাধীন থাকার কারণে আমি বিচার টা করতে পারিনা। সেজন্য আমি বিচারটা নিই নাই।

সাতকানিয়া থানার নবাগত এসআই সামশুদ্দৌহা মুঠোফোনে জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেছেন চম্পা আকতার। লিখিত অভিযোগ হাতে পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্তপুর্বক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর