আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মির্জারখীল ৯৩ ব্যাচ

সাতকানিয়ায় ‘মির্জাখীল হাই স্কুল এন্ড কলেজে’র ‘৯৩ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা


মোহাম্মদ আলী রাশেদ: একসাথে অনেকগুলো পুরোনো বন্ধুর সাথে দেখা হয়ে গেলে কী ঘটতে পারে? বন্ধুদের কাছে পাওয়ার অভূতপূর্ব মুহূর্তগুলোর উচ্ছলতা চোখে না দেখলে বোঝা যায় না। তেমনটাই হলো সাতকানিয়ার মির্জাখীল হাই স্কুল এন্ড কলেজের এসএসসি’৯৩ ব্যাচের বন্ধু ও পারিবারিক মিলনমেলায় (২০২২)। শুক্রবার (৭ অক্টোবর) স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত এ মিলনমেলায় চলেছে প্রাক্তন শিক্ষার্থীদের কুশল বিনিময় আর হৃদয়ের উষ্ণতায় প্রাণের টানে স্কুলের ফেলে আসা দিনগুলোর গল্প।

উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের স্বনামধন্য ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মির্জাখীল উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এ উৎসবে ৯৩ব্যাচের শিক্ষার্থীদের সাথে অংশ নেন পরিবার পরিজনসহ শতাধিক শুভানুধ্যায়ী। কেউ বন্ধুর গলা জড়িয়ে হাঁটছেন, কেউ বন্ধুকে পাশে নিয়ে সেলফি তুলছেন, চিরচেনা গানের সুরে নেচে-গেয়ে আনন্দে অনুষ্ঠানে ৯৩ ব্যাচের বন্ধুরা বাঁধভাঙ্গা উচ্ছ্বাস আর নেচে-গেয়ে শৈশবের সোনালী দিনের মতো মেতে উঠেছিলেন।

মির্জারখীল ৯৩ ব্যাচ

দুপুরের পর এ দৃশ্য উপভোগ করতে অনেকেই স্কুলে ছুটে আসেন। সকলের মাঝে বিরাজ করে উৎসবের আমেজ। সপরিবারে উপস্থিত হয়ে অনুষ্ঠানটি সফল করায় সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন ’৯৩ ব্যাচ এর অনুষ্ঠানের সভাপতি আবু সুফিয়ান। জাফর উল্লাহর সঞ্চালনায় মিলনমেলায় প্রধান অতিথি ছিলেন স্কুলের সাবেক প্রধান শিক্ষক বজলুল করিম চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পরপারে চলে যাওয়া স্কুলের শিক্ষক এবং ৯৩ ব্যাচের ছাত্রদের জন্য আত্নার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষকদের ফুল দিয়ে স্বাগতম জানানো হয় পরে ৯৩ ব্যাচের পক্ষ থেকে সম্মননা ক্রেস্ট প্রধান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, শিক্ষা অনুরাগী নুরুল আবছার চৌধুরী, বিশিষ্ট শিক্ষা অনুরাগী কুতুবউদ্দিন চৌধুরী, প্রধান শিক্ষক আখতার আহমেদ, সাবেক প্রধান শিক্ষক রওশন আলী চৌধুরী সহ স্কুল কমিটির নেতৃবৃন্দ, সাবেক ও বর্তমান শিক্ষক বৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর