আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

kenedy jr

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর: উদযাপনে ঢাকায় কেনেডি জুনিয়র


যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে সপরিবারে ঢাকায় পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র। তিনি প্রয়াত সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে এবং প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। আজ শনিবার (২৯ অক্টোবর) সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

এম কেনেডি জুনিয়রের পরিবারের সদস্য যারা এ সফরে রয়েছেন, তারা হলেন- এম কেনেডি জুনিয়রের স্ত্রী ড. ক্যাথরিন কিকি কেনেডি, মেয়ে ড. কাইলি কেনেডি, ছেলে টেডি কেনেডি, ভাতিজি গ্রেস কেনেডি অ্যালেন ও ভাতিজা ম্যাক্স অ্যালেন।

মার্কিন দূতাবাস জানিয়েছে, কেনেডি জুনিয়র আগামী ৫ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার বাবার রোপণ করা বটগাছটি পরিদর্শন করবেন। সেখানে সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টসে প্রতিবন্ধীদের অধিকারের ওপর একটি অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে তার।

ঢাকায় এক সপ্তাহের সফরে কেনেডি পরিবারের সদস্যরা বেশ কয়েকটি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর