আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রামের আইটি মেলা উদ্বোধনকালে যা জানালেন প্রতিমন্ত্রী


অনলাইন ডেস্কঃ দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রোফেশনাল (এসসিআইটিপি) এর উদ্যোগে আয়োজিত চট্টগ্রামের ৫ম আইটি ফেয়ার উদ্বোধন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এই মেলার উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামকে তিনটি উপহার দিয়েছেন, যার মধ্যে রয়েছে শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর সেন্টার, শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার ও ইনকিউবেশন এবং আরেকটা হলো নলেজ পার্ক। এর মাধ্যমে চট্টগ্রাম একটি সিলিকন সিটিতে রূপান্তরিত হবে।

আরও পড়ুন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার ১৭ ফেব্রুয়ারি শুরু

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের উন্নয়নে এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণের লক্ষ্যে আমাদের দেশে যারা আইটি ফ্রিল্যান্সার আছে তাদের যথাযথ ট্রেনিংনের মাধ্যমে উদ্যোক্তাতে পরিণত করতে হবে। অনেকে আছে যারা গ্রামে, উপজেলায় থেকেও দেশ-বিদেশের অনলাইন মাকের্টপ্লেসে আউটসোর্সিং মাধ্যমে কাজ করে যাচ্ছে। তাদের অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে উদ্যোক্তাতে পরিণত করতে পারলে, সেখানে আরো হাজার-হাজার তরুণ-তরুণীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা যাবে। চট্টগ্রামের কোন উদ্ভাবনী তরুণ-তরুণী যদি উদ্যোক্তা হতে চায় তাদের সব ধরনের সেবা লাগবে বর্তমান সরকার তার সবটুকু দিতে প্রস্তুত রয়েছে।

চট্টগ্রাম চেম্বার্স অ্যান্ড কমার্সের সভাপতি ওমর হাজ্জাজের সভাপতিত্বে সোসাইটি অব চিটাগং আইটি প্রফেসনালর সভাপতি মো. আব্দুল্লাহ ফরিদ, শোপজ এর কান্ট্রি ম্যানেজার এস. এম মোহসিন, প্রযুক্তি মেলার এডভাইজ শিপন কুমার বক্তব্য দেন।

১৭-১৯ ফেব্রুয়ারি মোট তিনদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পযর্ন্ত চলবে এ মেলা। মেলায় ৪০টি কোম্পানির ৬৪ টি স্টল স্থান পেয়েছে।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর