আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

increased-investment-in-specific-sectors
increased-investment-in-specific-sectors

সুনির্দিষ্ট খাতে বিনিয়োগ বৃদ্ধির আহবান স্পিকারের


সুনির্দিষ্ট খাতে বিনিয়োগ বৃদ্ধির আহবান স্পিকারের

অর্থনৈতিক পুনরুদ্ধারে কিছু সুনির্দিষ্ট খাতে বিনিয়োগ বৃদ্ধির আহবান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) উজবেকিস্তানের তাসখন্দে চলমান স্পিকার্স অব পার্লামেন্ট সামিটে তিনি এ কথা বলেন।ড. শিরীন বলেন, বিনিয়োগ বাড়িয়ে শিল্প কারখানাগুলো পুনরুদ্যমে চালু ও ব্যবসা-বাণিজ্যের পুনরায় উন্নয়ন করা জরুরি। এজন্য ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্টের পাশাপাশি, রাজস্ব সংগ্রহ বৃদ্ধি, বিভিন্ন খাতে অপ্রয়োজনীয় ব্যয় হ্রাস করা জরুরি।

 

জাতীয় সংসদের গণসংযোগ বিভাগ সূত্র জানায়, কোভিড-১৯ মহামারি সমগ্র বিশ্বের অর্থনীতি ও জনজীবনে নজিরবিহীন দুর্দশা বয়ে এনেছে উল্লেখ করে স্পিকার আরো বলেন, বৈশ্বিক ও সামাজিকভাবে সমতাভিত্তিক অর্থনৈতিক পুনরুদ্ধারে প্রাধান্য দিতে হবে। কিছু দেশে তেলের উচ্চ মূল্য থাকে আবার কিছু দেশে সেটি অনেক কম মূল্যে পাওয়া যায়। এতে অন্যান্য অনেক দেশের শক্তি উৎপাদন খাতের সাথে পাল্লা দিয়ে সামগ্রিক অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলে।

 

আরো পড়ুন:  প্রার্থনার মাধ্যমে ভারত সফর সমাপ্ত করলেন প্রধানমন্ত্রী

 

সেশনে সভাপতিত্ব করেন ‘সিনেট অব উজবেকিস্তানে’র চেয়ারউইমেন তানজিলা নারবিভা। সূচনা বক্তব্য রাখেন আইপিইউ’র প্রেসিডেন্ট মি. দুয়ার্তে পাসিকো। সেশনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের স্পিকারগণ তাদের অভিমত তুলে ধরেন।

স্পিকারের সফরসঙ্গী হিসেবে রয়েছেন সাগুফতা ইয়াসমিন এমপি, পারভীন হক সিকদার এমপি, আদিবা আনজুম মিতা এমপি, সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, যুগ্মসচিব সুমিয়া খানম ও সার্জেন্ট অ্যাট আর্মস মিয়া মোহাম্মদ নাঈম রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর