আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কৃষি সহায়তা

সরকারি কৃষি সহায়তায় কৃষকেরা পাচ্ছেন গো-খাদ্য, বীজ-সার


জেলায় আজ প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ করেন।

বেলা ১টায় সদর উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ৬০ জন প্রান্তিক কৃষকের মধ্যে প্রতি বিঘা জমির বিপরীতে মাসকালাই চাষের জন্য ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষের জন্য ১৫০ জন কৃষকের মধ্যে প্রতি বিঘা জমির বিপরীতে ১ কেজি করে বীজ, ২০ কেজি করে ডিএপি এবং ২০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। এ ছাড়াও মাসকালাই এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষের উপকরণ হিসেবে কৃষকদের পলিথিন বিতরণ করা হয়।

অপরদিকে এ অনুষ্ঠানে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি হিসেবে ত্রাণ ও পুনর্বাসন বিভাগের উদ্যোগে গরু মোটতাজা করনের লক্ষ্যে ২শ জন কৃষকের মধ্যে ২৫ কেজি করে গো-খাদ্য বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়াচেয়ারম্যান শাহনাজ পারভীন নাইস, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ নাসিম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বক্তব্য রাখেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর