আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ফাইল ছবি

চট্টগ্রামে ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, হোটেলে অস্বাস্থ্যকর খাবার


ভোক্তা অধিকারের অভিযানে বেরিয়ে আসছে চট্টগ্রামের ফার্মেসি ও খাবারের হোটেল-রেষ্টুরেন্টগুলোর বাস্তব চিত্র। হরদম চলছে নোংরা পরিবেশে খাবার তৈরি এবং দেদারছে বিকোচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ। রবিবার (২৫ সেপ্টেম্বর) নগরের কোর্ট বিল্ডিং ওয়ারলেস এলাকার পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকারের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ। অভিযানে কোর্ট বিল্ডিং এলাকার ক্রাউন হোটেল এন্ড বিরিয়ানি হাউসকে আট হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মেয়াদোত্তীর্ণ পণ্য ও ওষুধ বিক্রির দায়ে একটি দোকান এবং তিনটি ফার্মেসিকেও জরিমানা করা হয়েছে।

ফয়েজ উল্যাহ বলেন, কোর্ট বিল্ডিং এলাকার ক্রাউন হোটেল এন্ড বিরিয়ানি হাউসকে নোংরা পরিবেশে খাবার তৈরি করায় আট হাজার টাকা ও মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রি করায় ওয়ারলেস এলাকার হাজী রুহুল আমিন স্টোরকে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ওয়ারলেস এলাকার নাহার ফার্মেসিকে ১৫ হাজার, হলি ফার্মেসিকে ৩ হাজার ও আর এ কে ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, চট্টগ্রামে আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভোক্তা অধিকার লঙ্ঘন না করার জন্য আমরা ব্যবসায়ীদেরকে নির্দেশনা দিয়েছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর