আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন স্থগিত


আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজারঃ নানা অনিয়ম ও অভিযোগের কারণে ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের তফসিল আগামি ৫ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত স্থগিত করা হয়েছে।
বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) অনলাইনে শুনানি শেষে এই আদেশ দেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। অনলাইন শুনানিতে যুক্ত ছিলেন আইনজীবী মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, আইনজীবী খালেদ আনোয়ার ও আইনজীবী শহিদুল ইসলাম প্রমুখ।

এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী জানান, জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে ভোটার তালিকার বিরুদ্ধে আপিল করে বাঁশকাটা খেলোয়াড় সমিতি এবং ন্যাশনাল কক্স ক্রীড়া সংস্থা। দায়েরি আপিল মামলাদ্বয় অনলাইন শুনানি হয়। আপিলের যৌক্তিকতা বিবেচনায় নির্বাচনী তফসিল আগামি ৫ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত স্থগিতাদেশ দেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও বিভাগীয় কমিশনার।

আরও পড়ুন কক্সবাজারে বহু বিতর্কিত ‘সাগর ট্রেডার্সে’ র‌্যাবের অভিযান

নির্বাচনের ভুল তফসিল, খসড়া ভোটার তালিকা প্রকাশ না করা, আপত্তি ও শুনানির তারিখ না রাখাসহ বিভিন্ন অভিযোগে বিভাগীয় কমিশনারের নিকট অভিযোগ করেন ন্যাশনাল কক্স ক্রীড়া সংস্থার সভাপতি করিম ও বাঁশকাটা খেলোয়াড় সমিতির সহ সভাপতি আমির হোসাইন। তাছাড়া সরবরাহকৃত ভোটার তালিকায় অনেক ক্লাব ও প্রতিনিধির নাম নেই বলে অভিযোগ করেন তারা। এ বিষয়ে উচ্চ আদালতে পৃথক ৩টি মামলা প্রক্রিয়াধীন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ সভাপতি বিজন বড়ুয়া জানান, জেলা ক্রীড়া সংস্থায় এখন ক্রীড়া উন্নয়নের কিছুই নেই, হয়ে গেছে একনায়কতন্ত্রের প্রতিষ্ঠান। আমার নামে দুটি ক্লাব আছে তার প্রতিনিধি ও ভোটার কে নিজেই জানি না। এ ব্যাপারে আমাকে কোনো চিঠি ইস্যু করা হয়নি। হঠাৎ তফসিলের পর আমার নামের তালিকায় স্ত্রীর নাম দেখে হতাশ হয়েছি।

তিনি অভিযোগ করে বলেন, ভোটার তালিকার সমাধান, সাধারণ সভা ও কোষাধ্যক্ষের আয়–ব্যয় রিপোর্ট অনুমোদন না করে কীভাবে তফসিল ঘোষণা করছে এটা তো কোনো গঠনতন্ত্রে নেই।

নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ বলেন, দুটি ক্লাবের মামলার অভিযোগের ভিত্তিতে শুনানি করা হয়। এতে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়। ওইদিন উভয়পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বশরীরে শুনানিতে অংশগ্রহণ করার জন্য দিন ধার্য্য করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর