আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: বাংলানিউজ২৪

কিডনি ডায়ালাইসিসে খরচ বাড়ানোয় এবার সড়ক অবরোধ


চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে কিডনি ডায়ালাইসিসের ফি বাড়ানোর প্রতিবাদে এবার সড়ক অবরোধ করেছে রোগীরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে সাড়ে ১১টার দিকে চমেক হাসপাতালের মূল ফটকের সামনের সড়ক অবরোধ করেন তারা। এর আগে গত রোববার (৮ জানুয়ারি) কিডনি ডায়ালাইসিসে ফি বাড়ানোর প্রতিবাদে আন্দোলন শুরু করে রোগীরা। এসময় তারা কিডনি ডায়ালায়সিসি সেন্টারে গেইটে তালা ঝুলিয়ে দেয়।

এদিকে হাসপাতালের সামনে প্রধান ফটকে রাস্তায় অবস্থান নেওয়ায় সড়কের উভয় পাশে তৈরি হয়েছে যানজটের। দাবি আদায় না হাওয়া পর্যন্ত আন্দোলন চলবে জানিয়েছেন আন্দোলনরত রোগী ও রোগীর স্বজনরা। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান গণমাধ্যমকে জানিয়েছেন রোগীদের সড়ক অবরোধের বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন।

প্রসঙ্গত, স্যানডোর এতদিন দুটি মূল্যে ডায়ালাইসিস সেবা দিতো। এর মধ্যে ভর্তুকির যে সেবা দিতো, তার মূল্য ছিল ৫১০ টাকা। তা বেড়ে এখন ৫৩৫ টাকা হয়েছে। এছাড়া ভর্তুকি বাদে ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালাত, তা বেড়ে করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আবার যাঁরা মাসে আটটি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাঁদের এখন থেকে অর্ধেক পুরো ফিতে করতে হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিয়েছে। এ কারণে রোগী ও স্বজনেরা আগের ফি ও ভর্তুকি সেশন আগের মতোই বহাল রাখার দাবি জানিয়ে আসছেন।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর