আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

কুতুবদিয়ায় জনমত কার পক্ষে


কুতুবদিয়া প্রতিনিধিঃ এবার কুতুবদিয়ায় ভোট হবে ইভিএমে (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন)। এজন্য উপজেলাটিতে ইতোমধ্যে নানা গুঞ্জন চলছে। কেউ বলছেন ভোট হবে শতভাগ সুষ্টু, আবার কেউ রয়েছেন ভোট নিয়ে অনিশ্চয়তায়। এবার অন্যসব উপজেলার মতো কুতুবদিয়াতেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ পন্থীরাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মনোনয়ন বাছাই শেষে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) উপজেলাটির ৩ পদে ৮ প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে।

স্থানীয়রা বলছেন, যারা ভোটে লড়ছেন জনসমর্থনে তারা কারো থেকে কেউ কম নন। এজন্য ভোটে লড়াই যেমন হবে তেমনি সহিংসতার আশঙ্কাও রয়েছে।

আরও পড়ুন ঝুঁকিপূর্ণ ইভিএমের ৫ উপজেলা

এবার ৮ মে ভোটে চেয়ারম্যান পদে লড়ছেন এড. ফরিদুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ হানিফ বিন কাশেম ও আসহাব উদ্দিন সিকদার। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান যথাক্রমে, আকবর খাঁন, জুনাইদুল হক ও ফরিদ উদ্দিন তালুকদার, ছৈয়দা মেহেরুন্নেছা এবং হাসিনা আক্তার বিউটি।
এবারের নির্বাচনে নিজেদের প্রচারণা এগিয়ে রাখতে ইতোমধ্যে ব্যাপক প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। এসময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দণ্ডিতও হয়েছেন জনৈক প্রার্থী।

অন্যান্য উপজেলার মতো এ উপজেলাতেও এবার প্রচারণায় এগিয়ে রয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থীরা। ইতোমধ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধূরী ও ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম। এসময় তারা দ্বীপের মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করে জনসাধারণের নিকট দোয়া প্রার্থনা করেন এবং নিজেদের ঝুলিতে ভোট প্রত্যাশা করেন।

তথ্যসূত্র: সংগৃহীত


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর