আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দোহাজারী পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে ‘উন্নয়নের অভিযাত্রা’ কর্মসূচি পালিত


  • মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

“আমার গ্রাম, আমার শহর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে ‘উন্নয়নের অভিযাত্রা’ কর্মসূচি পালন করা হয়েছে।

এ-উপলক্ষ্যে শনিবার (১১ মার্চ) সকালে দোহাজারী পৌরসভা সদরের সাঙ্গু সেতুর উত্তর প্রান্ত থেকে দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বশির উদ্দীন খান মুরাদের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বিপুল নেতাকর্মীদের অংশগ্রহণে র‌্যালিটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও দোহাজারী পৌরসভা সদরের গুরুত্বপূর্ণ সড়ক এবং দোহাজারী-লালুটিয়া-চৌকিদারফাঁড়ি সড়ক প্রদক্ষিণ শেষে চৌকিদারফাঁড়ি এলাকায় কাজী ফার্মসের অভ্যন্তরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আবদুল শুক্কুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাহেদুল ইসলাম জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু।

প্রধান বক্তা ছিলেন দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বশির উদ্দিন খান মুরাদ।

দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এরশাদুর রহমান সুমন ও শওকত খানের যৌথ সঞ্চালনায় আলোচনায় অংশ নেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি কায়সার উদ্দিন চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক আবদুল্লা আল নোমান বেগ, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলী, দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সহ-সভাপতি যথাক্রমে- শাহ্ আলম মেম্বার, এসএম জামাল উদ্দিন মেম্বার, আসকর খান বাবু, সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান আহমদুর রহমান, আ.লীগ নেতা আবুল কালাম আজাদ, কায়সার মোহাম্মদ আলমগীর, আব্দুর রশিদ, জাকের হোসেন চৌধুরী, হেলাল মাহমুদ প্রমূখ। এতে দোহাজারী পৌরসভার ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নবগঠিত কমিটির নেতৃবৃন্দ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ সহ সংগঠনটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী সিদ্ধান্ত ও দৃঢ়তার ফলে সকল বাধাবিপত্তি ও ষড়যন্ত্র প্রতিহত করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ হওয়ার মাধ্যমে বিশ্বের বুকে বাংলাদেশের সম্মান বেড়েছে। ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকা ঘর উপহার দিয়ে বিশ্বের বুকে ব্যতিক্রম দৃষ্টান্ত স্থাপণ করেন মাদার অব হিউমিনিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বের বিভিন্ন দেশ যেখানে সমস্যায় পতিত হয়েছে সেখানে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারনে। সুদূরপ্রসারী পরিকল্পনা গ্রহণ করে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে মেট্টোরেল, উড়াল সড়ক, দোহাজারী-কক্সবাজার রেললাইন, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ দেশের বিভিন্নস্থানে মেগাপ্রকল্পের মাধ্যমে বদলে যাচ্ছে দেশের চিত্র। দেশের বিভিন্ন অঞ্চলে একদিনে ১০০ সেতু উদ্বোধন করে ব্যতিক্রম দৃষ্টান্ত স্থাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় পিছিয়ে নেই দোহাজারী পৌরসভাও। “গ্রাম হবে শহর” মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই ঘোষণার আলোকে উন্নয়নের স্রোতধারায় আমূল পাল্টে যাচ্ছে এক একসময়ের অবহেলিত জনপদ দোহাজারী পৌরসভা।
২০১৭ সালের ১১ মে ইউনিয়ন থেকে পৌরসভায় উন্নীত হওয়ার পর বিগত চার অর্থ বছরে পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রায় ২২ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। এর সুফল ভোগ করছেন পৌরসভার বাসিন্দারা। দোহাজারী পৌরসভায় বর্তমানে প্রায় ৮ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে এবং আরো অনেক উন্নয়ন প্রকল্প গ্রহণ করার প্রক্রিয়াধীন রয়েছে উল্লেখ করে উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন এলাকার তালিকা করে প্রকল্প গ্রহণে পৌর প্রশাসক ও প্রকৌশল বিভাগের কাছে তুলে ধরার জন্য পৌর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান বক্তারা।

এসময় দোহাজারী পৌরসভা ও পুরানগড় ইউনিয়নকে সংযোগকারী চৌকিদারফাঁড়ি-নয়াহাট সেতু নির্মাণের সকল জটিলতা অপসারণ করে দ্রুততম সময়ে নির্মাণকাজ শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় সুদৃষ্টি কামনা করেন বক্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর