আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্যোগে আলোচনা সভা


সৈয়দ শিবলী ছাদেক কফিল

দক্ষতা উন্নয়নের মাধ্যমে রিটেইল সেলস এ কাজের মান উন্নয়ন করে এসডিজি গোল বাস্তবায়নে সরকারকে সহযোগিতা করার লক্ষ্যে ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্ম সূচি কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৩ আগস্ট ২০২২, চট্টগ্রাম মহানগরীর হোটেল পেনিনসুলাতে শোভন কর্মের বাস্তবায়নের উপর এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার মূল উদ্দেশ্য ছিল যে, সকল সুপার সপ ও নামী-দামী ব্র্যান্ড এর শোরুমগুলোতে বিক্রয়কর্মী থাকেন তাদের জন্য এক শোভন কর্মপরিবেশ নিশ্চিত করার উপায় বের করা ও কর্মক্ষেত্রে তা বাস্তবায়ন করা।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মান্যবর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন)মোহাম্মাদ মিজানুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফসহ ব্র্যাকের প্রধান কার্যালয় থেকে আগত দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার, উক্ত কর্মসূচির বিভাগীয় ম্যানেজার ও ব্র্যাক জেলা সমন্বয়ক মোঃ আবুল কাহহারসহ আরও অনেকে।

এতে এইখাতে বহু যুব সমাজ আগ্রহী হবে। আলোচনা সভায় চট্টগ্রামে অবস্থিত বিভিন্ন ব্র্যান্ড যেমন আড়ং, ওয়েলফুড, স্বপ্ন, মিনাবাজার ও অন্যান্য সুপারসপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে ব্র্যাকের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং তিনি জানান যে, বাংলাদেশে বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেণ্ট চলছে যেখানে ৬০% জনসংখ্যা হল যুব সমাজ এবং করোনাসহ নানা মহামারীর কারনে ক্ষতিগ্রস্ত হয়ে বেকার হয়ে গেছে, যাদের জন্য উপযুক্ত ও সম্মানজনক চাকরির ব্যাবস্থা করা আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি আরও বলেন- শুধু পুঁজি ও ব্যাবসায়িক চিন্তা করলে হবেনা বিক্রয় কর্মীদের অধিকার বাস্তবায়নে ও কঠোরভাবে নজর দিতে হবে। সরকারের এসডিজি গোল বাস্তয়বায়নে সকলের সাহায্য প্রত্যাশা করেন। বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্র্যাকের কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর