আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর আগমনে কক্সবাজারে জনস্রোত


জেলা আওয়ামী লীগের জনসভা এবং বাংলাদেশ নৌ বাহিনী আয়োজিত আন্তর্জাতিক ‘ফ্লিট রিভিউ’ উদ্বোধন করতে পর্যটন নগরী কক্সবাজারে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে কক্সবাজারের ইনানিতে আসেন প্রধানমন্ত্রী। ইনানি সমুদ্রসৈকতে প্রথমবারের মতো বাংলাদেশে নৌ বাহিনী আয়োজিত বাংলাদেশসহ বিশ্বের ২৮ দেশের নৌ বাহিনী ও মেরিটাইম সংস্থার অংশগ্রহণে চার দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২- এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এই ‘আন্তজার্তিক ফ্লিট রিভিউতে’ বাংলাদেশসহ বিশ্বের ২৮টি দেশের ৪৩টি যুদ্ধ জাহাজ, দুটি বিএন এমপিএ এবং ৪টি বিএন হেলিকপ্টার অংশ নিয়েছে। বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘কক্সবাজার জেলা আওয়ামী লীগ’ আয়োজিত জনসভায় যোগ দেবেন। বরাবরের মতো নৌকা প্রতিকৃতির মঞ্চ নির্মাণ করা হয়েছে জনসভা মাঠে। লাল-সবুজ রঙিন নৌকায় সাজানো হয়েছে স্টেডিয়ামের পাশের জলাধার।

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর আগমনে কক্সবাজারে নেতাকর্মীদের ঢল নেমেছে। জনসভা শুরুর আগে কক্সবাজারের বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা থেকেই কক্সবাজার শহরে জমায়েত হয়েছেন হাজার হাজার নেতাকর্মী। এতে শহরজুড়ে জনস্রোত তৈরি হয়েছে। কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার ৬ নম্বর জেটিঘাটে দেখা গেছে কয়েক হাজার মানুষ। এরা সকলেই সাগর পাড়ি দিয়ে মহেশখালী উপজেলা থেকে এসেছেন প্রধানমন্ত্রীকে এক নজর দেখার জন্য।

টেকনাফ থেকেও কয়েক হাজার নেতাকর্মী কক্সবাজার শহরে পৌঁছার তথ্য জানিয়েছেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর। তিনি জানিয়েছেন, সেন্টমার্টিন দ্বীপ ও শাহপরীর দ্বীপ এলাকার মানুষ কক্সবাজার এসে পৌঁছেছে। দীর্ঘ পাঁচ বছর পর কক্সবাজারে জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে এ জনসভার আয়োজন করেছে আওয়ামী লীগ। এ জনসভাকে ঘিরে সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর