আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

bepza

চট্টগ্রাম ইপিজেডে চীনা বিনিয়োগ, কর্মসংস্থান পাবে ৬৫৯ বাংলাদেশী


চট্টগ্রাম রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) বিনিয়োগ করছে চীনের একটি প্রতিষ্ঠান। দেশটির অর্থায়নে মেসার্স ইনটেক্স লিংক গার্মেন্টস (বিডি) লিমিটেড নামে একটি কারখানা স্থাপিত হবে। এতে ৯৫ লাখ মার্কিন ডলার বিনিয়োগ হচ্ছে।

জানা গেছে, শতভাগ বিদেশি মালিকানাধীন এই চীনা প্রতিষ্ঠানটি বার্ষিক ৬১০ লাখ পিস টি শার্ট, ওভেন প্যান্ট ও জ্যাকেট, স্লিপিং ট্রাউজার, ছেলে ও মেয়েদের অন্তর্বাস উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ২ হাজার ৬৫৯ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং ইনটেক্স লিংক গার্মেন্টস (বিডি) লিমিটেডের মধ্যে আজ সোমবার (৩ অক্টোবর) ঢাকায় বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ইনটেক্স লিংক গার্মেন্টস-এর ব্যবস্থাপনা পরিচালক জুনটিং ট্যান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর