আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশ পৌরসভা কাউন্সিলরদের মাসিক সভা বয়কট


বিশেষ প্রতিনিধিঃ

চন্দনাইশ পৌরসভার ১২ জন নির্বাচিত কাউন্সিলর ঐক্যমতের ভিত্তিতে পৌরসভার মাসিক সভা বয়কট করেছেন।

গত ২৫ আগস্ট সকালে চন্দনাইশ পৌরসভার চতুর্থ পরিষদের ১৫তম মাসিক সভায় একজন কমিশনার পৌরসভার মাসিক আয়-ব্যয় হিসাব জানতে চাইলে পৌরসভার সচিব মো. মহসিন কোন হিসাব দিতে পারবে না বলার সাথে সাথে পক্ষদ্বয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ১২ জন কমিশনার মাসিক সভা বয়কট করেন। এ ব্যাপারে মেয়র মাহাবুবুল আলম খোকার দৃষ্টি আকর্ষণ করলে তিনি কোন ধরণের পদক্ষেপ গ্রহন না করায় সভা বয়কট করেছেন বলে জানিয়েছেন কমিশনার মো. শাহেদুল ইসলাম।

তিনি বলেন, পৌরসভার সচিব এ ধরণের কথা বলতে পারেন না। তিনি আরো বলেন চলতি অর্থ বছরের বাজেট কাউন্সিলরদের সাথে আলোচনা ও কোন ধরণের বাজেট অধিবেশন না করে অনুমোদন করা হয়।

ইতিমধ্যে সরকারীভাবে ৫০ লক্ষ টাকা বরাদ্দ কিভাবে ব্যয় করা হবে তা কাউন্সিলরদের সাথে আলোচনা না করে তিনি ইচ্ছামত ব্যয় করছেন। পৌর এলাকায় ১’শ ২৫ কোটি টাকা ব্যয়ে পানি শোধনাগার প্রকল্প কাজে স্থানীয় কাউন্সিলরদের কোন মতামত নেয়া হয়নি, উর্ধ্বতন কর্তৃপক্ষ পরিদর্শনে আসলে কাউন্সিলরদের অবহিত করা হয়না বলে তারা অভিযোগ করেন।

এ ব্যাপারে পৌরসভার সচিব মো. মহসিন বলেছেন, মাসিক সভা বয়কট এটা নিত্যনৈমিত্তিক ব্যাপার। তবে সেখানে তার সাথে কাউন্সিলরদের কথা কাটাকাটির বিষয়টি তিনি বলতে অপরাগতা প্রকাশ করে বলেছেন, সভায় কি হয়েছে সেটা তিনি কাউকে বলতে চান না। মেয়র মাহাবুবুল আলম খোকা সাংবাদিকদের উদ্দেশে বলেছেন, এখানে কিছু সমস্যা হয়েছে তবে সংবাদ পরিবেশন না করার অনুরোধ জানান।

উল্লেখ্য যে, পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা দ্বিতীয় দফায় মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে কোনরকম জনসম্মুখে বাজেট অধিবেশন করেননি। ফলে সাধারণ মানুষ, সাংবাদিক এমনকি কাউন্সিলরগণও পৌরসভার বাজেট সম্পর্কে কিছু জানেন না বলে অভিযোগ করেন।

কাউন্সিলর মোরশেদুল আলম বলেছেন, সচিবের সাথে কথা কাটাকাটির বিষয়টি মেয়র পদক্ষেপ গ্রহন করার জন্য তাদের নিকট থেকে সময় নেয়ায় সভা বয়কটের কারণে পরিষদের সভাটি মুলতবি হয়ে যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর