আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ডাকঘর ডিজিটালাইজেশনে অংশীদার হতে চায় বাংলালিংক


বাংলাদেশের ডাকঘর ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় অংশীদার হতে চায় ভিওন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংক। এছাড়াও টেলিটকের টাওয়ার ও স্পেকট্রাম শেয়ারিংয়ের জন্যও তারা ইচ্ছা পোষণ করেছেন।
ভিওন গ্রুপের সিইও কান তারজিওগলু আজ রাজধানীতে বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাতকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন।  সাক্ষাতকালে ভিওন গ্রুপের সিইও ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন ভিওন গ্রুপের সহ প্রতিষ্ঠাতা আউগি কে ফাবেলা, বাংলালিংকের সিইও এরিক অস, চীপ কর্পোরেট অফিসার তৈমুর রহমান এবং পরিচালক মেহনাজ কবির।

এ সময় তারা ডিজিটাল মোবাইল অপারেটরগুলোর মধ্যে সুষ্ঠু প্রতিযোগিতার পরিবেশ, ডিজিটাল যোগাযোগ প্রযুক্তির বিকাশ, মানব সম্পদ উন্নয়ন, মোবাইল টাওয়ার শেয়ারিং এবং ডিজিটাল কমার্সের বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে দেশব্যাপী ডাকঘরের বিশাল অবকাঠামো কাজে লাগানোর প্রয়োজনীয়তাসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা সম্পর্কিত বিভন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী দেশের ৯ হাজার ডাকঘরকে ডিজিটালাইজ করতে চলমান কর্মসূচি তুলে ধরে বলেন, ডিজিটাল-কমার্সের জন্য ডাকঘর এখন একটা নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তিনি বলেন,‘দেশব্যাপী ডাকঘরের যে বিশাল অবকাঠামো ও জনবল আছে তা কাজে লাগাতে আমরা নিরলসভাবে কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ডিজিটাল যুগের উপযোগী ডাক ব্যবস্থা প্রতিষ্ঠায় ডাকঘর ডিজিটাইজেশনের পথনকশা আমরা তৈরি করছি। খুব শিগগিরই তা বাস্তবায়ন শুরু হবে।’

মোস্তাফা জব্বার ডাকঘরকে ডিজিটালাইজ করার প্রক্রিয়ায় বাংলালিংকের সহযোগিতার বিষয়টি যাচাই পূর্বক বিবেচনা করার আশ্বাস দেন। তিনি টেলিটকের টাওয়ার ও স্পেকট্রাম শেয়ারিংয়ের প্রস্তাবটি বিবেচনা করার আশ্বাস দিয়ে বলেন, বাংলালিংক ও টেলিটকের অবকাঠামো পারস্পরিক শেয়ারিংয়ের ফলে উভয় প্রতিষ্ঠানেরই বিনিয়োগের দিক থেকে অনেক লাভবান হওয়ার সুযোগ রয়েছে। মন্ত্রী দেশে মোবাইল সেবায় বাংলালিংকের আরও বলিষ্ঠ ভূমিকার প্রত্যাশা করেন। কান তারজিওগলু নিলামের মাধ্যমে স্পেকট্রাম বরাদ্দসহ মোবাইল সেবা সম্প্রসারণে সরকারের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর