আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চন্দনাইশে হাশিমপুর ভাই খলিফাপাড়া সড়কের বেহাল-দশা


বিশেষ প্রতিনিধিঃ চন্দনাইশ উপজেলার হাশিমপুর ভাই খলিফাপাড়া-করইল্যামুড়া সড়ক ভেঙ্গে যানবাহন চলাচল অনেকটা বন্ধ হয়ে পড়েছে। স্থানীয় প্রভাবশালী মহল সড়কের জায়গা দখল করে গৃহ নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরুমতি মাজার পয়েন্ট ব্রীজের উত্তর পার্শ্বে হাশিমপুর ভাই খলিফাপাড়া থেকে সড়কটি শুরু হয়ে ছৈয়দাবাদ, ধরপাড়া, চান্দামুড়া, বদু বাপের বাড়ি হয়ে করইল্যামুড়া গিয়ে শেষ হয়। এ সড়ক দিয়ে এ সব এলাকার সাধারণ মানুষ, শিক্ষার্থী, রোগী, কৃষকরা চলাচল করে থাকে। দীর্ঘ ৪ বছর আগে সড়কটি সংস্কার করে ব্রীক সলিন করে সড়কটি চলাচলের জন্য উম্মুক্ত করা হয়েছিল। ৩ কিলোমিটারের অধিক এ সড়ক দিয়ে বর্তমানে যানবাহন চলাচল অনেকটা বন্ধ হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে ব্রীক উঠে গিয়ে বড় বড় গর্তে পরিণত হয়েছে।

তাছাড়া বেশকিছু স্থানে স্থানীয় প্রভাবশালীরা সড়কের জায়গা দখল করে গৃহ নির্মাণ ও বাউন্ডারিওয়াল নির্মাণ করায় সড়ক বেদখল হয়ে যাচ্ছে। স্থানীয়দের অভিযোগ এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সম্পূর্ণ নীরব রয়েছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. জুনায়েদ আবছার চৌধুরী বলেছেন, ইতিমধ্যে ১১’শ মিটার সড়ক সংস্কারের জন্য প্রকল্প দেয়া হয়েছে। বাকি অংশ পর্যায়ক্রমে সংস্কার করা হবে বলে জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর