আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ত্রাণের চাল

নোয়াখালীতে রোহিঙ্গাদের ত্রাণের চাল পাচারকালে আটক ৩


রোহিঙ্গা ক্যাম্প থেকে বিশ্ব খাদ্য কর্মসূচির ২২ মেট্রিক টন ত্রাণের চাল পাচারকালে তিনজনকে আটক করেছে পুলিশ। আটক হয়েছেন:নোয়াখালীর হাতিয়ার ভাসানচর উপজেলার চর আমান উল্যাহ এলাকার আবুল খায়েরের ছেলে ট্রাকচালক মো. শামীম (৩২), চর জুবলি গ্রামের আব্দুস সোবহানের ছেলে জব্দকৃত চালের মালিক দাবিদার মো. মনির (২৮) ও চর মজিদ গ্রামের আব্দুল হালিমের ছেলে ট্রাকচালক মো. ওসমান (১৯)।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাস।

এর আগে, সোমবার দিনগত রাত দেড়টার দিকে উপজেলার চরবাটা ইউনিয়নের তোতার বাজার এবং পূর্ব চরবাটা ইউনিয়নের মঞ্জু চেয়ারম্যান বাজার থেকে বিশ্ব খাদ্য কর্মসূচির ২২ মেট্রিক টন চালভর্তি দুটি ট্রাকসহ তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ব্যবসায়ী মনির ও সুবর্ণচরের পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের আব্দুল মালেকের ছেলে আবদুর রহমান ডিলারের (৪২) যোগসাজশে ট্রলারযোগে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে রোহিঙ্গাদের ত্রাণ হিসেবে বরাদ্দকৃত ২২ মেট্রিক টন চাল সুবর্ণচরের তোতার বাজার ও মঞ্জু চেয়ারম্যান বাজার ঘাটে নিয়ে আসে। বাজার সংলগ্ন ঘাটের পাশে খালি জায়গা থেকে চাল ট্রাকে লোড করার সময় স্থানীয়দের সন্দেহ হয়।

পরে গ্রাম পুলিশ নূর করিম পুলিশকে খবর দিলে ট্রাক এবং আলামতসহ পরিবহন কাজে নিয়োজিত তিন ব্যক্তিকে আটক করা হয়। মঞ্জু চেয়ারম্যান বাজার সংলগ্ন ঘাটে পুলিশের অভিযান টের পেয়ে ওই ট্রাকের চালক ডিলার রহমানের সঙ্গে ফোনে কথা বলতে বলতে পালিয়ে যায়।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর