আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রাঙামাটি

রাঙামাটিতে ধর্ষণচেষ্টা মামলায় আসামির ১০ বছর কারাদণ্ড


কাপ্তাই উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার ঘটনায় করা এক মামলায় আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে ৩ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (অক্টোবর) ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ দণ্ড দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি শরৎ তনচংগ্যা ওরফে সুরন তনচংগ্যা (৪৫) রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সাপছড়ি উপরপাড়ার নোয়াধন তনচংগ্যার ছেলে।

মামলার এজাহারে বলা হয়েছে, কাপ্তাই উপজেলায় ২০২১ সালের ১২ এপ্রিল দশম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণচেষ্টা চালায় শরৎ। এদিন সকাল ১১টার দিকে দেবাছড়া এলাকায় আসামি ওই স্কুলছাত্রীকে পেছন থেকে জাপটে ধরে গলায় ওড়না পেঁচিয়ে ও চুল ধরে দেবাছড়া ছড়ার দিকে নিয়ে যায়। এ সময় ধর্ষণচেষ্টা চালালে ভুক্তভোগী চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এলে আসামি পালিয়ে যায়। ঘটনার পরদিন ১৩ এপ্রিল ভিকটিমের বাবা কাপ্তাই থানায় মামলা করেন। ওই মামলায় আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা দণ্ড দিয়েছেন আদালত।

এ বিষয়ে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আসামির বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর