আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

সংসদে বিশিষ্টজনদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত


একজন সাবেক মন্ত্রী, দুইজন সাবেক প্রতিমন্ত্রী, একজন সাবেক বিরোধীদলীয় হুইপ ও চারজন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে জাতীয় সংসদে একটি শোক প্রস্তাব গৃহিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় সংসদের চলতি বছরের প্রথম অধিবেশনের প্রথম কার্যদিবসে এ শোক প্রস্তাব উত্থাপন করেন। এসময় সর্বসম্মতিক্রমে এ শোক প্রস্তাব গৃহীত হয়।

যাদের মৃত্যুতে এ শোক প্রস্তাব গৃহীত হয় তারা হলেন, সাবেক জ্বালানি ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক, সাবেক অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী শাহ মুহাম্মদ আবুল হোসাইন, সাবেক পরিবেশ ও বন প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, সাবেক বিরোধীদলীয় হুইপ মো. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দীন আহাম্মদ, এসএম ফারুক ও মো. শাহজাহান খান। এছাড়া জাতীয় সংসদ সচিবালয়ে কর্মরত অফিস সহায়ক কাম চাবি রক্ষক মো. মাহবুব আলম প্রধানের মৃত্যুতেও গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সংসদ।

এছাড়া সংসদ সদস্যদের মৃত পরিবার-পরিজনসহ দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণেও শোক প্রকাশ করে সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছে জাতীয় সংসদ। মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি কামনা করে সংসদে মোনাজাত করা হয়।

তথ্যসূত্র: বণিক বার্তা


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর