আজ ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সোমবার চন্দনাইশে ৩৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ
সারাদেশের ন্যায় চন্দনাইশ উপজেলায় সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৬ থেকে ৫৯ মাস বয়সের ৩৯ হাজার ৩৫২ টি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ফজলুল করিম জানান, সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে একযোগে এই কার্যক্রম পরিচালিত হবে। ২৪২টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩৯ হাজার ৩৫২ টি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা রয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ১৫৭ টি শিশুকে নীল রঙের ও ১১ থেকে ৫৯ মাস বয়সের ৩৪ হাজার ১৯৫ টি শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে প্রতি কেন্দ্রে ৩ জন করে স্বেচ্ছাসেবক দায়িত্বে নিয়োজিত থাকবেন।

তিনি আরো বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রতিটি কেন্দ্রে সকাল ৮ টা থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। চলবে বিকাল ৪ টা পর্যন্ত। পরে বাদপড়া শিশুদেরও ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি জাতীয় এই কর্মসূচি সফল করতে সব শ্রেণী পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর