আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

টিসিবি

চট্টগ্রামে প্রবাসীর বাড়িতে টিসিবি’র ১৫ হাজার লিটার তেল


নারায়ণগঞ্জের ফ্যাক্টরি থেকে পণ্য যাওয়ার কথা ছিলো ময়মনসিংহে। কিন্তু অসাধু ব্যবসায়ীদের মদদে চালানটি চলে এসেছে চট্টগ্রামের ফটিকছড়িতে। আজ শনিবার (২২ অক্টোবর) চট্টগ্রামের ফটিকছড়ির কাঞ্চন নগরে সৌদি প্রবাসী নেজামের বিলাস বহুল বাড়ি থেকে অবৈধভাবে মজুদকৃত প্রায় ১৫ হাজার লিটার সয়াবিন তেল (টিসিবি পণ্য) উদ্ধার করেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

কন্টেইনার গাড়ির সহকারী আটক নিজামের দেয়া তথ্যমতে, ভোর ৬টায় পুলিশ ফটিকছড়িতে অভিযান চালিয়ে কাঞ্চননগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পাকা ভবনের দ্বিতল বাড়ির বিভিন্ন কক্ষে সংরক্ষণ করা ৮৪০ কার্টন সয়াবিন তেল জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ৩২ লাখ টাকা।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, জব্দ করা তেলগুলো টিসিবি’র পণ্য হিসেবে কন্টেনারে করে ১৮ অক্টোবর নারায়ণগঞ্জের ফ্যাক্টরি থেকে ময়মনসিংহ যাচ্ছিল। তেল ভর্তি তিনটি গাড়ির মধ্যে দুটি গাড়ি পরদিন গন্তব্যে পৌঁছালেও একটি গাড়ি ফটিকছড়ির কাঞ্চন নগরে চলে আসে।

মামলার বাদী আরিফ জানান, তেলভর্তি তিনটি গাড়ির মধ্যে একটি গাড়ি ময়মনসিংহ না পৌঁছানোয় বিভিন্নভাবে খোঁজ নিয়েছি। হদিস না পেয়ে ৩ দিন পর থানায় মামলা করি। এ বিষয়ে জানতে ভবন মালিক নেজামের ছোট ভাই আরমানকে খুঁজে পাওয়া যায়নি।

তবে তার বড় বোন জানান, তেলের কার্টনগুলো তার স্বামী ওসমান ২-৩ দিন আগে গাড়ি করে নিয়ে এসে বাড়িতে সংরক্ষণ করেন। এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানেন না বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর