আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রাম বন্দরে এলো পদ্মা সেতু রেল প্রকল্পের ১৫ বগি


পদ্মা সেতু রেলপথ সংযোগ প্রকল্পের আওতায় চীন থেকে জাহাজে করে চট্টগ্রাম বন্দরে এলো আনুষঙ্গিক যন্ত্রপাতিসহ রেলের ১৫টি বগি। ইতোমধ্যে বন্দরের ১২ নম্বর জেটিতে শুরু হয়েছে বগিগুলোর খালাস কার্যক্রম। আগামী কয়েক মাসের মধ্যে আরও ৮৫টি বগি আসবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে পণ্য খালাস কার্যক্রম। এর আগে গত শনিবার পানামার পতাকাবাহী জাহাজ ‘টয়ো ওয়ার্ল্ড’ চীন থেকে ১৫টি বগি নিয়ে প্রথম চালান চট্টগ্রাম বন্দরে এসেছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, পতাকাবাহী জাহাজ ‘টয়ো ওয়ার্ল্ড’-এ করে চীন থেকে আনা ১৫টি বগি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। খালাসের কাজও চলমান রয়েছে। রেলের বগিগুলো যেন দ্রুত সময়ের মধ্যে খালাস হয় সে লক্ষ্যে সব ধরনের সহযোগিতা আমরা দিয়ে যাচ্ছি।

সিজিপিওয়াই রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী শাহাদাত হোসেন আজাদ বলেন, ক্রেনের সহায়তায় বগিগুলো জেটিতে নামানোর পর বিশেষ ওয়াগনে করে সিজিপিওয়াই ইয়ার্ডে নেওয়া হচ্ছে। সেখান থেকে যন্ত্রপাতি ফিটিংয়ের জন্য পাঠানো হবে সৈয়দপুর রেল কারখানায়। সেখানে টায়ার লোড এবং এমপ্টি লোডের পর গাড়িগুলো সার্ভিসের লাইনে দেওয়া হবে।

তথ্যসূত্র: আরটিভি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর