আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফায়ার সার্ভিস

আনোয়ারায় অগ্নিদুর্ঘটনা, পুড়েছে ব্যাংকসহ ১০ প্রতিষ্ঠান


চট্টগ্রামের আনোয়ারায় গভীর রাতে ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় একটি বেসরকারি ব্যাংকসহ কমপক্ষে ১০টি প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। গতকাল রবিবার দিবাগত রাতে চাতরী চৌমুহনী বাজারের আমিন মার্কেট এলাকায় এ অগ্নিদুর্ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৪ স্টেশনের ৫ ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের আনোয়ারা, সিইউএফএলসহ ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শী মো. সোহেল জানান, ভোজনবাড়ি নামে একটি রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়। এই ভবনে বেসরকারি এবি ব্যাংক লিমিটেডের একটি শাখাও রয়েছে। এছাড়া নিচে গ্যাস সিলিন্ডারের দোকান, স্বর্ণের দোকানসহ কয়েকটি দোকান রয়েছে। এর মধ্যে আগুনে প্রায় ১০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষয়ক্ষতি কেমন হতে পারে তা তাৎক্ষনিকভাবে জানাতে পারেনি দমকলকর্মীরা। স্থানীয়রা ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা হবে বলে দাবি করেছেন।আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাসান রাত একটার দিকে জানান, ফায়ার সার্ভিসের ৫ ইউনিট আগুন নির্বাপনে যুক্ত হয়েছে। পাশাপাশি কাজ করেছে পুলিশ ও স্থানীয়রা।

চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল জানান, ভোজনবাড়ি রেস্টুরেন্টের ৩ তলা বিশিষ্ট মার্কেটের দোতলা ও ৩য় তলা প্রায় পুরোটাই পুড়ে গেছে। দোতলায় রেস্টুরেন্ট ও এবি ব্যাংকের শাখা ছিল। দমকলকর্মীরা এবি ব্যাংকে নৈশ প্রহরীকে জীবিত উদ্ধার করেছে।

তিনি বলেন, রেস্টুরেন্টে বেশ কয়েকজন কর্মী ছিল। আগুন লাগার সাথে সাথে তারা হয়ত নিচে নেমে আসতে সক্ষম হয়েছে।

তথ্যসূত্র: পূর্বকোণ


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর