আজ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

হাটহাজারী মাদ্রাসার সহকারী বোর্ডিং পরিচালক হলেন মুফতি আবু সাঈদ


মোঃ শোয়াইব,হাটহাজারী প্রতিনিধি: দেশের বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি আবু সাঈদকে প্রতিষ্ঠানটির সহকারী বোর্ডিং পরিচালকের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস, সহকারী শিক্ষা পরিচালক ও বোর্ডিং পরিচালক মাওলানা মুহাম্মদ ওমর কাসেমী মুফতি আবু সাঈদকে বোর্ডিং-এর চাল-ডাল, তরিতরকারি ক্রয়সহ ব্যবস্থাপনা সংক্রান্ত প্রয়োজনীয় দায়িত্ব বুঝিয়ে দেন।

উল্লেখ্য, দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস ও সহকারী শিক্ষা পরিচালক মাওলানা মুহাম্মদ উমর কাসেমী ২০১০ সালের ২২ ডিসেম্বর তৎকালীন বোর্ডিং পরিচালক মাওলানা শহীদুল্লাহ (রহ.)এর ইন্তিকালের পর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি (রহ.)এর নির্দেশে বোর্ডিং পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছেন।

গত ৮ সেপ্টেম্বর দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মজলিসে শূরার বৈঠকে মাওলানা উমর কাসেমীকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে সহকারী শিক্ষা পরিচালক এবং মাওলানা আহমদ দীদার কাসেমীকে বোর্ডিং পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু মাওলানা আহমদ দীদার কাসেমী হাটহাজারী মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার কাছে শারীরিক অসুস্থতার কারণে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করলে তিনি মাওলানা মুহাম্মদ ওমর কাসেমীকে বোর্ডিং পরিচালকের দায়িত্ব চালিয়ে যেতে বলেন।

গত কয়েক দিন আগে মাওলানা মুহাম্মদ উমর কাসেমী দরস ও শিক্ষা বিভাগের কাজের চাপের কারণে বোর্ডিং পরিচালকের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করলে আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া বোর্ডিং এর খাদ্যসামগ্রী ক্রয়সহ প্রয়োজনীয় কাজে সহযোগিতার জন্য সহকারী বোর্ডিং পরিচালক হিসেবে প্রতিষ্ঠানটির সিনিয়র শিক্ষক মুফতি আবু সাঈদকে দায়িত্ব দেন। তিনি মাওলানা মুহাম্মদ ওমর কাসেমীর সাথে পরামর্শের মাধ্যমে বোর্ডিং ব্যবস্থাপনার প্রয়োজনীয় দায়িত্ব আঞ্জাম দিবেন।

প্রকাশ থাকে যে, দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার আবাসিক শতাধিক শিক্ষক-স্টাফসহ প্রায় ৫ সহস্রাধিক গরীব ও মেধাবী শিক্ষার্থীর দুই বেলা রান্নাকরা খাবার সরবরাহ করা হয় বোর্ডিং থেকে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর