আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পেশার উৎকর্ষ সাধনে প্রশিক্ষণ অপরিহার্য: হুইপ সামশুল হক চৌধুরী


ওসমান হোসাইন, কর্ণফুলী প্রতিনিধি :

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ( পিআইবি) এর আয়োজনে পটিয়া প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় চট্টগ্রামের পটিয়া, বোয়ালখালী, আনোয়ারা, চন্দনাইশ ও কর্ণফুলী উপজেলার সাংবাদিকদের জন্য ৩দিনব্যাপী বুনিয়াদি ও অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ সমাপনী পটিয়া আর্দশ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে পিআইবির সিনিয়র প্রশিক্ষক শাহ শেখ মজলিশ ফুয়াদের সভাপতিত্বে পটিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও কর্মশালার স্থননীয় সমন্বয়ক আবদুল হাকিম রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আতিকুল মামুন, বিএফইউজের নির্বাহী সদস্য প্রণব বড়ুয়া অর্ণব পিআইবির প্রশিক্ষক জিলহাজ উদ্দিন নিপুণ পটিয়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম ।

অনুভূতি প্রকাশ করেন সাংবাদিক এস এম কে জাহাঙ্গীর,নুরুল ইসলাম, দেলোয়ার হোসেন, অধির বড়ুয়া, কাজী আয়শা ফারজানা অধির বড়ুয়া সুমন শাহ বিকাশ দাশ প্রমুখ। এতে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, মিডিয়া আজ কঠিন চ্যালেন্জের মধ্যে রয়েছে। অনেক ক্ষেত্রে দেশ সমাজের নানান চিত্র ও অসংগতি গুলো উঠে আসছে। স্বাধীন ভাবে সাংবাদিকরা তাদের তৈরী করা সংবাদ গন মাধ্যমে তুলে ধরতে পারে না। অথচ সরকার মত প্রকাশের স্বাধীনতা দিয়ে তথ্য অধিকার আইন প্রনয়ন করেছে।

তিনি সাংবাদিকদের মাথা উচু করে প্রকৃত সত্য তুলে ধরার আহবান জানান। তিনি পিআইবির এ প্রশিক্ষণ কর্মাশালার ভূয়শী প্রশংসা করে বলেন পেশাগত উৎকর্ষ সাধনে প্রশিক্ষণের বিকল্প নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর