আজ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন


নড়াইলের লোহাগড়া দিঘীলয়া গ্রামে ফেইক আই ডি কে কেন্দ্র করে হিন্দু বাড়ীতে অগ্নি সংযোগ, লুটপাট,মন্দিরে হামলা এবং হিন্দুদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনার প্রতিবাদে ১৮ জুলাই সোমাবার বিকাল ৫ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনঅনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলার সভাপতি রুবেল কান্তি দে এবং সাধারণ সম্পাদক টিটু শীল ও অমিত পারিয়ালের সঞ্চলনায় এতে প্রধান অতিথির বক্তব্যে হিন্দু সুরক্ষা আইন পাশসহ সাম্প্রদায়িকতা রুখে দাড়াতে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান সমাবেশের প্রধান অতিথি জাগো হিন্দু পরিষদের প্রধান উপদেষ্ঠা মিলন শর্মা।

এসময় বক্তব্য রাখেন প্রিতম দেবনাথ, যুগ্না সাধারন সম্পাদক কেন্দ্রিয় কমিটি,সুব্রত দাশ আকাশ, লিপন সিংহ,হিরু সুশীল,লিটু সূত্রধর,রুপন দেওয়ানজী, জুয়েল আইচ,শ্যামল দাশ,অন্তর আর্চায্য, পবন আর্চায্য সহ উপজেলার সভাপতি ও সাধারন সম্পাদক কর্মীবৃন্দ।বিক্ষোভে চট্টগ্রামের জাগো হিন্দু পরিষদের বিভিন্ন উপজেলা শাখার সনাতনীরা অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে মিলন শর্মা আরো বলেন, সরকার আসে, সরকার যায় কিন্তু সনাতনীদের উপর হামলা বন্ধ হয় না! দেশের বিভিন্ন জায়গায় ক্রমবধর্মান নির্যাতন চলছে। ফেইসবুকে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে হিন্দুদের বাড়ি ঘড় জ্বালানো হচ্ছে। স্বাধীনতা পরবর্তী সময় থেকে এখনো পর্যন্ত সাম্প্রদায়িক হামলার বিচার হীনতার কারণে সাম্প্রদায়িক হামলা বন্ধ হচ্ছে না। সরকার অনতিবিলম্বে দ্রুত বিচার অপরাধ ট্রাইবুনাল সহ হিন্দু সুরক্ষা আইন প্রনায়ন করা জরুরি। পাশাপাশি সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর