আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চোরাই মোটরসাইকেলে পুলিশের স্টিকার লাগিয়ে বিক্রি করা দম্পতি আটক


চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আলীশাহ পাড়া এলাকায় চোরাই মোটরসাইকেলে পুলিশের স্টিকার লাগিয়ে ক্রয়-বিক্রয়ের অভিযোগে স্বামী ও স্ত্রীকে আটক করেছে র‌্যাব-৭। আটককৃতরা হলেন- মো. আবু তাহেরের ছেলে মো. মামুন উর রশিদ (৪২) ও তার স্ত্রী আকলিমা বেগম (৩৬)।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, চোরাইকৃত মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করতে বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। এর মধ্যে একটি হলো গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বিক্রি করা। গোপন সংবাদের ভিত্তিতে ১৭ জানুয়ারি দিবাগত রাতে অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ স্বামী ও স্ত্রী দুইজনকে আটক করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। যার কোনো কাগজপত্র দেখাতে পারেনি তারা।

তিনি আরও বলেন, আটক মো. মামুন উর রশিদ পূর্বে এক সময় বাংলাদেশ পুলিশের একজন সদস্য ছিল। পুলিশে কর্মরত থাকাকালে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে চাকুরিচ্যূত হয়। তারপর থেকে তিনি বিভিন্ন ধরণের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন। পূর্বে পুলিশে চাকুরি করার সুবাদে তার পরিচালিত চক্রের মাধ্যমে সংগ্রহকৃত চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করাকালে প্রত্যেকটি চোরাই মোটরসাইকেলের সামনে পুলিশ স্টিকার ব্যবহার করে স্থানান্তরিত করে থাকে।

‘চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের সঙ্গে প্রত্যক্ষভাবে তার স্ত্রী আকলিমা বেগম জড়িত হয়ে সহায়তা করে থাকে। এছাড়াও রাউজান উপজেরার অভি নামে একজন এবং নগরের হালিশহর থানা এলাকার অনিক নামে আরও একজন এই চক্রের সদস্য বলে জানান তিনি। ’

 


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর