আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

EGG

ডিমের দাম নির্ধারণ করবে ট্যারিফ কমিশন


ডিমের দাম কতটা বাড়তি হওয়া উচিত, মুরগির খাবারের মূল্য, পরিবহণ সব মিলিয়ে কত হবে সেটা ট্যারিফ কমিশন নির্ধারণ করে দেবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে অডিটোরিয়ামে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে যে দাম বেড়েছে সেটি যেন যৌক্তিক হয়, সে লক্ষ্যে আমরা কাজ করছি। আমাদের ভোক্তা অধিদফতরসহ বিভিন্ন সংগঠনকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং ট্যারিফ কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে পণ্যের যৌক্তিক দাম নির্দিষ্ট করে দেয়ার জন্য।
তিনি বলেন, অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণে সব ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা বাধ্যতামূলকভাবে ঝুলিয়ে দেওয়া হবে। পণ্যের দাম নির্ধারণ করার জন্য আমরা ট্যারিফ কমিশনকে ১৫ দিন সময় দিয়েছি। আর হয়তো এক সপ্তাহ লাগবে এ কাজে। ইতিমধ্যে খাবার, স্টিলসহ ৯টি পণ্যের দাম ঠিক করে দিয়েছি। যাতে ব্যবসায়ীদের অনৈতিক সুযোগ নেওয়া কমে যায়।
এসময় পোশখাতের শ্রমিকদের বেতন বাড়ানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, সময় এসেছে মজুরি বোর্ড করে আলোচনার মাধ্যমে পোশাককর্মীদের বেতন বাড়ানোর। দ্রব্যমূল্যের দাম বাড়ার পরিস্থিতিতে টিসিবির আওতায় পোশাক কর্মীদের রেশনিং ব্যবস্থা করার বিষয়ে প্রধানমন্ত্রী ও খাদ্য মন্ত্রণালয়ের সঙ্গে শিগগিরই কথা বলবেন বলেও জানান টিপু মুনশি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর