আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

biman bangladesh

বিমান বাংলাদেশ এয়ারলাইনস-এ চাকরির সুযোগ


কেবিন ক্রু বা ফ্লাইট স্টুয়ার্ডেস নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। প্রতিষ্ঠানটি ১০০ জন কেবিন ক্রু নেবে। এ পদে শুধু নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তাদের ইংরেজিতে পারদর্শী এবং অবিবাহিত হতে হবে। চশমা গ্রহণযোগ্য নয়। সাঁতার জানা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। আগামী ১৮ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে।

পদের নাম: কেবিন ক্রু বা ফ্লাইট স্টুয়ার্ডেস

পদসংখ্যা: ১০০

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি অথবা সমমান পাস। তবে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ অথবা সমমান গ্রহণযোগ্য নয়। এসএসসি এবং এইচএসসি অথবা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৩.০ (৫.০–এর মধ্যে) এবং ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে ন্যূনতম সিজিপিএ–২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে। ইংরেজি মাধ্যমের প্রার্থী হলে ‘ও’ লেভেলে গড়ে যে কোনো পাঁচটি বিষয়ে এবং ‘এ’ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

উচ্চতা ও ওজন: আগ্রহী প্রার্থীদের উচ্চতা সর্বনিম্ন ১৬১ সেন্টিমিটার এবং ওজন উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।

বয়স: ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর তারিখে প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। এসএসসি পাসের সনদের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বেতন-ভাতা: বেতন স্কেল হবে ১৫,৯০০ টাকা থেকে ৩৮,৪০০ টাকা। সঙ্গে উৎসব ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক ভাতা। বিদেশে উন্নতমানের আবাসন ও যাতায়াত সুবিধাও পাওয়া যাবে। এ ছাড়া উন্নত চিকিৎসা সুবিধা ও পোশাক ভাতা রয়েছে।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা অনলাইনে টেলিটকের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে পূরণ করা আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা–সংক্রান্ত যেকোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে যোগাযোগ করা যাবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর