আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুলিবিদ্ধ ইমরান খান

লং মার্চে হামলা, পায়ে গুলিবিদ্ধ ইমরান খান


পাকিস্তানের তেহরিক ই ইনসাফ পার্টির (পিটিআই) প্রধান ইমরান খানের ডাকা সরকারবিরোধী লং মার্চে বন্দুক হামলায় পায়ে গুলিবিদ্ধ হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইমরান খানের সিনিয়র সহকারি রওফ হাসান বার্তা সংস্থা এএফপিকে জানায়, ‘তিনি এখন স্থিতিশীল অবস্থায় আছেন। ‘এটি তাকে হত্যা করার চেষ্টা ছিল।’

এএফপি বলছে, বুধবার ওয়াজিরাবাদে সমাবেশ করছিলেন ইমরান। সেখানে তাকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি করেছেন অজ্ঞাত এক বন্দুকধারী। পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীও সমাবেশে সাবেক প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ওয়াজিরাবাদে লং মার্চের সময় ইমরান খানের পা লক্ষ্য করে গুলি চালিয়েছে এক অস্ত্রধারী।

পিটিআইয়ের আরেক নেতা ইসমাইল বলেছেন, ইমরান খানের ডান পায়ে তিন থেকে চারবার গুলি করা হয়েছে। বোল টিভির সাথে আলাপকালে তিনি বলেন, আক্রান্ত হওয়ার সময় তিনি ইমরান খানের একেবারে পাশে ছিলেন। তিনি বলেন, পিটিআইয়ের নেতা ফয়সাল জাভেদও আহত হয়েছেন। ইসমাইল বলেন, হামলাকারী একেবারে কনটেনারের সামনে থেকে সরাসরি গুলি ছুড়েছে। একে-৪৭ থেকে গুলি ছোড়া হয়েছে বলে দাবি করেছেন তিনি। হামলার পরপরই আজ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরী বলেছেন, সিনেটর ফয়সাল জাভেদ, আহমদ চাত্তাসহ তিনজন আহত হয়েছেন।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। একই সঙ্গে এই ঘটনা তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর