আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: তামাকুমন্ডি লেইন বণিক সমিতি

হকার উচ্ছেদ অভিযানে তামাকুমন্ডি লেইন বণিক সমিতির অভিনন্দন


অনলাইন ডেস্কঃ রিয়াজ উদ্দীন বাজারের আমতল থেকে ষ্টেশন রোডের নুপুর মার্কেট পর্যন্ত হকার উচ্ছেদ অভিযান সম্পন্ন করায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র, জেলা প্রশাসক, পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের সাধুবাদ জনিয়েছেন তামাকুমন্ডি লেইন বণিক সমিতির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) এ প্রসঙ্গে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন সমিতিটির দপ্তর সম্পাদক জাফর ইকবাল।

উল্লেখ্য, আজ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে
রিয়াজউদ্দিন বাজার-নিউমার্কেট এলাকার এ অভিযানে বিভিন্ন ব্যানার-ফেস্টুনও অপসারণ করা হয়। এসময় বাণিজ্যিক এ এলাকায় পরিচ্ছন্নতা অভিযানও পরিচালনা করা হয়। এ অভিযানের জন্য বিভিন্ন সময় চসিক, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি দিয়ে আসছিলেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন তামাকুমন্ডি লেইন বণিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ ফারুক আজম

তামাকুমন্ডি লেইন বণিক সমিতির নেতৃবৃন্দরা জানান, দীর্ঘ দিন থেকে এ এলাকার ফুটপাত ও মার্কেটগুলোর প্রবেশ মুখ হকাররা দখল করে থাকায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এছাড়া কিছু দুস্কৃতিকারী হকারের বেশে এলাকায় ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম করে থাকে। মার্কেটে আগত ক্রেতাসাধারণকে জোর পূর্বক পণ্য ক্রয়ে বাধ্য করাসহ দুর্ব্যবহার করে থাকে। এতে করে ভদ্র শ্রেণীর ক্রেতারা এ এলাকার মার্কেটগুলো থেকে বিমুখ হয়ে পড়ছেন।

তারা বলছেন, আমরা হকারের বিরুদ্ধে নই কিন্তু সুশৃঙ্খল ভাবে নির্দিষ্ট জায়গায়, নির্দিষ্ট সময়ে হকাররা যাতে ব্যবসা করতে পারে সে ব্যবস্থা করাটা জরুরি। চসিকের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী, জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, ৩১নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ এস এম ওবায়দুল হক সহ সংশ্লিষ্ট সকলের সহায়তায় এই অভিযান সম্পন্ন করায় নিঃসন্দেহে তারা প্রশংসার দাবিদার। এজন্য আমরা ব্যবসায়ীদের পক্ষ থেকে চসিক মেয়র সহ সকলের নিকট ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। পরবর্তী সময়ে এভাবে যত্রতত্র ভাবে যাতে হকার না বসে তার জন্য যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করছি। আমরা মনে করি, হকার উচ্ছেদ এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়া হকার উচ্ছেদে সবসময় প্রশাসনের সাথে কাজ করার আশ্বাস দেন তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর