আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভলেন্টারি মুভমেন্ট কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) চন্দনাইশ উপজেলা শাখার আহবায়ক কমিটির অনুমোদন


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

ভোক্তা অধিকার বিষয়ক জনসচেতনতামূলক স্বেচ্ছাসেবী কার্যক্রম ‘সিআরবি’র চন্দনাইশ উপজেলা শাখার আহবায়ক কমিটির অনুমোদন করা হয়েছে। সিআরবি স্বেচ্ছাসেবী ভোক্তা ও মানবাধিকার সংগঠন “সেইলফ এইড ফাউন্ডেশনে”র ভোক্তা অধিকার সচেতনতা ও গবেষণা প্রকল্প গত ২৭ নভেম্বর আহবায়ক কমিটির অনুমোদন প্রদান করে।

উপজেলার বিভিন্ন এলাকার স্বেচ্ছাসেবী, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও চাকরিজীবীদের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়। ২০০৭ সাল থেকেই “নিরাপদ খাদ্য নাগরিক অধিকার, বাস্তবায়নে দায় সবার” শিরোনামে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং ভোক্তা অধিকার সুরক্ষার জন্য “ভোক্তা অধিকার সংরক্ষণ মন্ত্রণালয়ের” দাবী বাস্তবায়নে গন-স্বাক্ষর সহ বিভিন্ন কার্যক্রম করে আসছে সিআরবি।

কার্যক্রমের ধারাবাহিকতায় স্থানীয় পর্যায়ে উপজেলার মানুষদের জনসচেতনতা, নিরাপদ খাদ্য প্রাপ্তি ও ক্রেতা সুরক্ষা নিশ্চিত করতে সিআরবি চন্দনাইশ উপজেলা আহবায়ক কমিটির অনুমোদন প্রদান করে। মোঃ জাবের বিন রহমান আরজুকে আহবায়ক ও আবু বক্করকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিতে যুগ্ম আহবায়ক ব্যবসায়ী কাজী হাসান উল্লাহ, যুগ্মসচিব সাংবাদিক শহিদুল ইসলাম, সদস্য- মোঃ ইছহাক, সাংবাদিক সৈকত দাশ ইমন, রিপন বড়ুয়া, ডাঃ সুধাম কান্তি পাল, মোঃ শাহনেওয়াজ সবুজ, সাবেক ইউপি সদস্য মমতাজ বেগম লিলি, জনপ্রতিনিধি ইরফাত সুলতানা, জেসমিন আক্তার, মোঃ কফিল উদ্দিন, নুর মোহাম্মদ ও মিনহাজুল আবেদীন আরিফ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর